ঢাকা     সোমবার   ২৩ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯ ||  ২১ শাওয়াল ১৪৪৩

পর্নোগ্রাফী মামলায় অধ্যক্ষ-চেয়ারম্যান কারাগারে

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ২৪ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:০৫, ২৪ জানুয়ারি ২০২২
পর্নোগ্রাফী মামলায় অধ্যক্ষ-চেয়ারম্যান কারাগারে

প্রতীকী ছবি

বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীর আপত্তিকর ছবি পোস্ট-শেয়ার করার মামলায় সুনামগঞ্জে দিরাই উপজেলার এক অধ্যক্ষ ও চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ আবদুর রহিমের আদালতে তাদের জামিন আবেদন করলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো দুজন হলেন, দিরাই উপজেলার বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ ও কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রঙ্গলাল দাস। তারা উপজেলার কুলঞ্জ ইউনিয়নের ভাইটগাঁও গ্রামের নলেন্দ্র চন্দ্র দাসের ছেলে। দুইজন সম্পর্কে আপন ভাই।

বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. রুহুল তুহিন।

মামলা সূত্রে জানা গেছে, দিরাই থানায় অভিযোগকারী একই উপজেলার ধীতপুর গ্রামের ও কুলঞ্জ ইউনিয়নের সাবেক মহিলা সদস্য রাজ রানী চক্রবর্তীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ। পরবর্তীতে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেন। এক পর্যায়ে মামলার বাদী বিয়ের জন্য চাপ দিলে ওই অধ্যক্ষ সিলেট শিববাড়ী মন্দিরে বিয়ে করেন কিন্তু সংসারে তুলে নেয়ার দাবি জানালে অধ্যক্ষ টালবাহানা করেন। এক পর্যায়ে মতবিরোধের ফলে অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ বাদীকে মারধর এবং হুমকি দেন। পরবর্তীতে গেল বছরের ৩১ আগস্ট বাদীর আপত্তিকর ছবি ফেসবুকে শেয়ার করেন।

এছাড়া অধ্যক্ষের ভাই রঙ্গলাল দাস একই মামলার এক সাক্ষীর ভাইয়ের এডিট করে নারীর আপত্তিকর ছবি ফেসবুকে শেয়ার করে। পরবর্তীতে বিচারকাজ চলাকালীন গেল বছরের ২৮ নভেম্বর বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ ও কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রঙ্গলাল দাস হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করলে সোমবার আদালতে এসে আসামিরা জামিন প্রার্থনা করেন। পরে আদালতের বিচারক মুহাম্মদ আবদুর রহিমের আদালতে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. রুহুল তুহিন জানান, আসামিরা আদালতে হাজির না হওয়ার আদালত তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে। পরবর্তীতে তারা আজ জামিন চাইতে আসলে বিজ্ঞ বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আল আমিন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়