ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

বশেমুরবিপ্রবি: আনিসুজ্জামানকে কৃষি বিভাগের চেয়ারম্যান থেকে অব্যাহতি

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ২৫ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:১৬, ২৫ জানুয়ারি ২০২২
বশেমুরবিপ্রবি: আনিসুজ্জামানকে কৃষি বিভাগের চেয়ারম্যান থেকে অব্যাহতি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সহকারী অধ্যাপক এইচ এম আনিসুজ্জামানকে কৃষি বিভাগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেনে স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাহার আলীকে কৃষি বিভাগের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

সহকারী অধ্যাপক এইচ এম আনিসুজ্জামানের বিরুদ্ধে ওঠা ছাত্রীকে যৌন হয়রানি, নানা অনিয়মের অভিয়োগের বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জানান, এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে৷ তাদের তদন্ত রিপোর্টের পরিপ্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ২৩ জানুয়ারি এইচ এম আনিসুজ্জামানের বিরুদ্ধে রেজিস্ট্রার দপ্তরে কৃষি বিভাগের শিক্ষার্থীরা নানা অনিয়ম, দুর্নীতি ও এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ করেন। শিক্ষার্থীদের এসব অভিযোগের মধ্যে রয়েছে, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, পরীক্ষার নম্বরপত্র গড়মিল করা, উত্তরপত্রে নিজের ইচ্ছামাফিক নম্বর বসিয়ে দেওয়া, শিক্ষা সফরের অর্থনৈতিক অনুদান ও তার হিসাবনিকাশে অস্বচ্ছতা, ছাত্র-ছাত্রীদের ইচ্ছাকৃতভাবে পরীক্ষায় ফেল করানোর হুমকি দেয়া ইত্যাদি।

নাম প্রকাশ না করার শর্তে কৃষি বিভাগের শিক্ষার্থীরা জানান, সম্প্রতি এক ছাত্রীকে শিক্ষক এইচ এম আনিসুজ্জামানের অনৈতিক প্রস্তাব সম্বলিত অডিও ফাঁস হয়। গত ২৪ জানুয়ারি বিকেলে অভিযুক্ত ওই শিক্ষকের শাস্তির দাবিতে ক্যাম্পাসে মিছিল ও শোডাউন করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

অভিযোগের বিষয়ে শিক্ষক আনিসুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘এগুলো বানোয়াট। ভাইরাল হওয়া অডিওর কণ্ঠ আমার না। এটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে। কিছু দিন আগে শিক্ষক সমিতির নির্বাচন ছিলো। আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম। রাজনৈতিকভাবে হেয় করার জন্য প্রতিপক্ষ এ কাজটা করেছে।’   

এ পর্যন্ত বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্যসহ ১২ জন শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

বাদল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়