ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাদারীপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালন  

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ৭ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৬:৪২, ৭ ফেব্রুয়ারি ২০২২
মাদারীপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালন  

প্রতিবন্ধী শিশু শিক্ষা ও সেবা সংস্থার উদ্যোগে মাদারীপুরে পালিত হয়েছে বাংলা ইশারা ভাষা দিবস। 

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

এই দিবস উপলক্ষে মাদারীপুরে ৪০০ প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কর্মশালা হয়েছে। সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রতিযোগিতা ও কর্মশালা হয়। জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা অফিস, প্রতিবন্ধী শিশু শিক্ষা ও সেবা সংস্থার আয়োজনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। 

সমাজসেবা অধিদপ্তরের মাদারীপুরের উপ-পরিচালক ফেরদৌসি আক্তারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আখতার, প্রশিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরানসহ অনেকেই।

প্রশিসেস বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. সেলিনা আখতার জানান, ১৯৯৯ সালে প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এখন শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে প্রায় ৪০০। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারেন, সেজন্যই বিদ্যালয়টি স্থাপন করা হয়। 

বেলাল রিজভী/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়