ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১০ বোমা উদ্ধারের ঘটনায় পিতা-পুত্র গ্রেপ্তার

মেহেরপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ৭ ফেব্রুয়ারি ২০২২  
১০ বোমা উদ্ধারের ঘটনায় পিতা-পুত্র গ্রেপ্তার

মেহেরপুরের গাংনী উপজেলার হিজলবাড়ীয়া গ্রামের একটি বাড়ি থেকে ১০টি বোমা ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধারের ঘটনায় সাহারুল ইসলাম ওরফে জাব্বারুল ইসলাম (৪৫) ও তার ছেলে সোহেল রানাকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে পৃথক দুটি গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন। 

ওসি আব্দুর রাজ্জাক জানান, জব্বারুল পেশায় একজন গাছী (খেঁজুর গাছ থেকে রস সংগ্রহকারী)।  পাশাপাশি তিনি গোপনে বোমা তৈরী করে সন্ত্রাসীদের কাছে সরবরাহ করতেন। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যার দিকে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে সময় সেখান থেকে পালিয়ে যান জব্বারুল ও তার ছেলে সোহেল রানা। পরে তার বসতবাড়ির শয়ন কক্ষে থাকা বাক্সের মধ্যে মাটির হাড়িতে রাখা ৫টি ও  দুটি প্লাস্টিকের ড্রামে প্যাকেটের মধ্যে রাখা ৫টি বোমা উদ্ধার করা হয়। এছাড়াও জব্দ করা হয় বোমা তৈরীর সরঞ্জাম ও গাঁজা। 

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত পিতা-পুত্রের বিরুদ্ধে ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য উৎপাদন ও দখলে রাখার অপরাধে গাংনী থানায় একটি মামলা করা হয়েছে। 

আরো পড়ুন: গাংনীতে ১০টি বোমা ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার

মহাসিন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়