ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাগলা মসজিদের দান বাক্সে ১৫ বস্তা টাকা, গণনায় দেড় শতাধিক স্বেচ্ছাসেবক

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ১২ মার্চ ২০২২   আপডেট: ১৭:৫৮, ১২ মার্চ ২০২২

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দান বাক্স খোলা হয়েছে। এবার চার মাস ২ দিন পর দান বাক্স খোলা হয়েছে। আটটি দান বাক্স খুলে পাওয়া গেছে ১৫ বস্তা টাকা, বিভিন্ন স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রা।

শনিবার (১২ মার্চ) সকাল ১০টায় মসজিদ কমিটি ও প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতিতে বাক্সগুলো খোলা হয়। বস্তা থেকে টাকা বের করে মসজিদের দোতলায় ঢেলে চলে গণনার কাজ। পাগলা মসজিদের নিজস্ব মাদ্রাসার দেড় শতাধিক শিক্ষার্থী ও রুপালী ব্যাংকের কর্মকর্তারা কঠোর নিরাপত্তায় টাকা গণনায় অংশ নেন।  

এর আগে, গত বছরের ৬ নভেম্বর সর্বশেষ এই মসজিদের দান বাক্স খোলা হয়েছিল। তখন পাওয়া যায় ৩ কোটি ৭ লাখ ১৭ হাজার ৫৮৫ টাকা, যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

সকাল থেকেই টাকা গণনা তদারকির জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল ইসলামসহ অন্যান্য কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

তারা জানান, টাকা গণনা শেষ হতে বিকেল বা সন্ধ্যা হতে পারে। সাধারণত তিন মাস পর পর বাক্স খোলা হলেও করোনার সময় একটু সময়ের ব্যবধান বাড়ানো হয়েছে। এবার চার মাস ২৬ দিন পর বাক্স খোলা হচ্ছে।

প্রতিদিনই অসংখ্য মানুষ মসজিদটির দান বাক্সে নগদ টাকা ছাড়াও স্বর্ণালঙ্কার দান করে থাকেন। এছাড়া বিভিন্ন মানত করে গরু, ছাগলও দান করে থাকেন। 

পড়ুন
পাগলা মসজিদের দান-সিন্দুকে ২ কোটি ৩৪ লাখ টাকা
পাগলা মসজিদের দানবাক্সে মিলল আড়াই কোটি টাকা
দেশের অন্যতম বিত্তশালী মসজিদ (ভিডিও)
এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলেছে পৌনে দুই কোটি টাকা
 

রুমন চক্রবর্তী/সুমি/এনএইচ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়