ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পুলিশের অভিনয়ে মঞ্চায়িত হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’

জয়পুরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ২৮ মার্চ ২০২২  
পুলিশের অভিনয়ে মঞ্চায়িত হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’

‘অভিশপ্ত আগস্ট’ নাটকের একটি অংশে অভিনয় শিল্পীরা

বাংলাদেশ পুলিশ নাট্যদলের পরিবেশনায় ‘অভিশপ্ত আগস্ট’ নাটকটি জয়পুরহাটে মঞ্চস্থ হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম  জন্মবার্ষিকী এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জয়পুরহাট জেলা পুলিশের আয়োজনে রোববার (২৭ মার্চ) সন্ধ্যায় সার্কিট হাউজ মাঠে নাটকটি মঞ্চায়ন হয়।

নাটকটিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে সপরিবারে বঙ্গবন্ধুর মর্মান্তিক হত্যাকাণ্ডের পূর্বাপর ঘটনা তুলে ধরা হয়েছে। 

নাটকে খন্দকার মোশতাকের সঙ্গে মেজর ফারুকসহ অন্যদের বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র এবং ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের মর্মান্তিক হত্যার করুণ আলেখ্য তুলে ধরা হয়। 

জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার  মাছুম আহাম্মদ ভুঞা, জেলা ও দায়রা জজ  নূর ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান আলী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি  নৃপেন্দনাথ মন্ডলসহ নানা শ্রেণি পেশার মানুষ নাটকটি উপভোগ করেন। 

জয়পুরহাট জেলা  প্রশাসক শরীফুল  বলেন, ‘পুলিশ ভাইয়েরা যে হৃদয় বিদারক নাটকটি মঞ্চস্থ করলেন, আসলে মন ছুঁয়ে গেছে। তারা চমৎকারভাবে সব বিষয়গুলো তুলে নিয়ে এসেছেন।’ এ সময় জেলা প্রশাসক নাটকটির অভিনয় শিল্পীদের ধন্যবাদ জানান। 

জয়পুরহাট পুলিশ  সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, ‘নাটকটির মাধ্যমে একটি বার্তা দেওয়া হয়েছে। বিশেষ করে স্বাধীনতা পরবর্তী প্রজন্মকে বার্তাটি দেওয়া। তারা জানে না পঁচাত্তরের ১৫ আগস্টের ভয়াবহতা। অনেকে বইপুস্তক পড়ে জেনেছে। বাংলাদেশ পুলিশ নাটকের মাধ্যমে বার্তাটি দেশব্যাপী নতুন প্রজন্মকে জানাতে এই আয়োজন করেছে।’ 

শামীম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়