ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রিকশা ছিনতাই করে চালক হত্যা: ১ আসামির ৪২, অপরজনের ৯ বছর কারাদণ্ড

শেরপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ৬ এপ্রিল ২০২২  
রিকশা ছিনতাই করে চালক হত্যা: ১ আসামির ৪২, অপরজনের ৯ বছর কারাদণ্ড

শেরপুরে যাত্রীবেশে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করে চালক আব্দুর রাজ্জাককে (৩০) হত্যার আলোচিত মামলার রায়ে দুই আসামির কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি সাগরকে (২৫) ৪২ বছর এবং মিল্টনকে (২৪) ৯ বছরের কারাদণ্ড দেওয়া হয়। 

বুধবার (৬ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন এ রায় দেন। সাগর শেরপুরের সদর উপজেলার যোগিনীমুরা ডাকাতপাড়া গ্রামের শাজাহান আলীর ছেলে। মিল্টন শেরপুর শহরের দমদমা কালীগঞ্জ মহল্লার বাদশা মিয়ার ছেলে।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় রেজুয়ানকে (২৪) খালাস দেওয়া হয়। সাগর মামলার শুরু থেকে পলাতক রয়েছে।

রায়ের বিষয়টি নিশ্চিত করে দায়রা আদালতের পিপি চন্দন কুমার পাল বলেন, মামলার আসামি রেজুয়ান গ্রেপ্তার হয়ে জামিনে গেলেও সাগর শুরু থেকে পলাতক। আর মিল্টন গ্রেপ্তারের পর থেকে কারাগারে রয়েছে।

দায়রা আদালতের পিপি আরও জানান, ২০১৬ সালের ৭ মার্চ সন্ধ্যায় ভাড়ায় নেওয়া নতুন অটোরিকশা নিয়ে শেরপুর শহরের দমদমা কালীগঞ্জ এলাকা থেকে বের হয় অটোচালক আব্দুর রাজ্জাক। কিন্তু গভীর রাতেও তিনি বাড়িতে না ফেরায় তার খোঁজ নিতে গিয়ে মোবাইল বন্ধ পায় পরিবারের লোকজন। পরে স্থানীয় জেলা কারাগার মোড় থেকে সাগর ও মিল্টন তাকে ভাড়ায় আখের মামুদের বাজার এলাকায় নিয়ে গেছে— প্রত্যক্ষদর্শীর এমন তথ্য জানানো হয় থানায়। রাতেই থানা পুলিশ অভিযান চালিয়ে মিল্টনের বসতঘর থেকে রক্তাক্ত জামা-কাপড়, তার বাড়ির পাশের কবরস্থান থেকে রক্তাক্ত ছিনতাইকৃত অটোরিকশা এবং পরদিন ভোরে মোবারকপুর এলাকার ইটের ভাটা থেকে ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে।

পরে ওই ঘটনায় রাজ্জাকের স্ত্রী সাজেদা বেগম বাদী হয়ে মিল্টন, সাগর ও রেজুয়ানকে আসামি করে থানায় হত্যা মামলা করে। ওই মামলায় ২০১৬ সালের ১৩ মার্চ মিল্টন পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।  

তারিকুল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়