ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে: পানিসম্পদ উপমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ৭ এপ্রিল ২০২২   আপডেট: ১৬:২৮, ৭ এপ্রিল ২০২২
হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে: পানিসম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের মানুষদের জন্য খুব আন্তরিক। ২০১৭ সালের পর এবার কয়েকটি বাঁধ ভেঙে বোরো ফসল তলিয়ে গেছে। প্রতি বছর সরকার হাওরের জন্য কোটি টাকা ব্যয় করছেন। আমরা এখন হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ করবো।’ 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার চন্দ্র সোনার থাল হাওর পরিদর্শনে শেষে এসব কথা বলেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য  মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রধান প্রকোশলী এসএম শহিদুল ইসলাম প্রমুখ।

উপমন্ত্রী বলেন, ‘হাওর রক্ষা বাঁধ নির্মাণ কাজে নানা অনিয়মের অভিযোগ উঠেছে।  আমরা মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করে অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।’ 

বৃহস্পতিবার সন্ধায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, সুবিধাভোগী, গণমাধ্যম প্রতিনিধি, কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা করার কথা রয়েছে এ.কে.এম এনামুল হক শামীমের।

২ এপ্রিল তাহিরপুর উপজেলার বাঁধভেঙ্গে টাঙ্গুয়ার হাওর তলিয়ে যায়। ৪ এপ্রিল তলিয়ে যায় শাল্লা, ছাতক ও সুনামগঞ্জ সদর উপজেলার আরো কয়েকটি হাওর। ৫ এপ্রিল বিকেলে ডুবে যায় ধর্মটপাশা উপজেলার চন্দ্র সোনার তাল হাওরটি। এখনো বাঁধ ভেঙে হাওরে পানি প্রবেশ অব্যাহত রয়েছে।

আল আমিন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়