ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দফায় দফায় সংঘর্ষে ফরিদপুরে নারীসহ আহত ২৫

ফরিদপুর সংবাদদাতা   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ৮ এপ্রিল ২০২২   আপডেট: ১৫:০০, ৮ এপ্রিল ২০২২
দফায় দফায় সংঘর্ষে ফরিদপুরে নারীসহ আহত ২৫

ফরিদপুরের সালথা উপজেলায় দুই প্রতিপক্ষ দলের দফায় দফায় সংঘর্ষে নারীসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময় একাধিক বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ও শুক্রবার (৮ এপ্রিল) সকালে উপজেলার গট্টি ইউনিয়নের মোড়হাট, আগুলদিয়া ও জয়ঝাপ গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে অন্তত ১০টি বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ও সাউন্ড গ্রেনেড ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমিজমা সংক্রান্ত, গ্রাম্য দলাদলি ও স্থানীয় প্রভাব বিস্তার নিয়ে একই গ্রামের বাসিন্দা শাজাহান খান ও তার প্রতিবেশী আনোয়ার খানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার রাতে শাজাহান খান এর সমর্থক মোড়হাট গ্রামের কসিম মৃধার উপর অতর্কিত হামলা করে আনোয়ার খান এর সমর্থকেরা।

এই হামলার খবর এলাকায় মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের শতশত লোকজন দেশীয় অস্ত্র ঢাল, কাতরা, ভেলা, শরকি, টেটা ও ইটের টুকরো নিয়ে স্থানীয় মাঠের মধ্যে জড়ো হয়। একপর্যায়ে তারা রাতেই সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

পরে আবার শুক্রবার সকাল থেকে উভয় পক্ষ জড়ো হতে থাকে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে। এরপর চলে ধাওয়া পাল্টা ধাওয়া। পরে এ সংঘর্ষে আশপাশের কয়েক গ্রামের মানুষ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে অংশ নেয়। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষ চলাকালে ইটের আঘাতে ও হামলায় নারীসহ উভয় পক্ষের অন্তত ২৫জন আহত হয়। আহতদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৩ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

উজ্জল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়