ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গুলিবিদ্ধ চোখে শিশু তাসপিয়ার জানাজা পড়ালেন বাবা 

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৪, ১৪ এপ্রিল ২০২২  
গুলিবিদ্ধ চোখে শিশু তাসপিয়ার জানাজা পড়ালেন বাবা 

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাজিপুর ইউনিয়নে সন্ত্রাসীদের গুলিতে নিহত জান্নাতুল ফেরদাউস তাসপিয়ার (৩) দাফন সম্পন্ন হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় হাজীপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের রাসাদ মিয়ার বাড়ির উঠানে জানাজা অনুষ্ঠিত হয়। 

নিহত তাসপিয়ার বাবা মাওলানা আবু জাহের নিজেই গুলিবিদ্ধ চোখ নিয়ে তার মেয়ের জানাজা পড়ান। এসময় হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আজিম মির্জাসহ নিহত শিশুর স্বজন ও এলাকার কয়েকশ লোকজন উপস্থিত ছিলেন।

এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এসময় স্বজনদের কান্না আর আহাজারিতে এলাকার আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে।

তাসপিয়ার চাচা হুমায়ুন কবির বলেন, জানাজায় মানুষের কান্নায় আশপাশ কেঁপে উঠে। খুনিদের ফাঁসি না দিলে তার আত্মা শান্তি পাবে না। খুনি রিমন, মহিনসহ সকল সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি করছি। 

পড়ুন: দুর্বৃত্তের গুলিতে বাবার কোলে থাকা মেয়ে নিহত, আটক এক

তাসপিয়ার বাবা আবু জাহের বলেন, আমার একমাত্র সন্তান তাসপিয়া। আর কোনো ছেলে-মেয়ে নেই। অন্যায়ের প্রতিবাদ করায় আজ আমার মেয়ের জীবন দিতে হলো। আমি আমার ডান চোখ হারিয়েছি। তারা প্রথমে আমার মেয়েকে ইট দিয়ে মাথায় আঘাত করে, গুলি করে। সেটি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় আমি মেয়েকে নিয়ে বাড়ির দিকে চলে যাচ্ছিলাম। কিন্তু সন্ত্রাসীরা ক্ষান্ত হয়নি, তারা এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে আমার মেয়ের সারা শরীরে গুলি লাগে, আমার চোখ গুলিবিদ্ধ হয়। তারা আমার কলিজার টুকরা নিষ্পাপ শিশু কন্যাকে হত্যা করেছে। কী দোষ ছিলো আমার মেয়ের? সে তো এখনো দুনিয়া সম্পর্কে অজ্ঞ। আমি খুনিদের সর্বোচ্চ শাস্তি চাই।

হাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহ আজিম মির্জা বলেন, আসামিদের গ্রেপ্তার করতে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করা হচ্ছে। ন্যায় বিচারের বিষয়ে এলাকাবাসী ঐক্যবদ্ধ রয়েছে।

পড়ুন: বাবার কোলে শিশুকে গুলি করে হত্যা: বিচার দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি বলেন, পুলিশ সার্বক্ষণিক অভিযানের মধ্যে রয়েছে। এ ঘটনার সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে। মামলার আলোকে আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। 

উল্লেখ্য, গতকাল বুধবার (১৩ এপ্রিল) বিকেলে বেগমগঞ্জ উপজেলার হাজিপুর ইউনিয়নে সন্ত্রাসীদের গুলিতে বাবার কোলে থাকা শিশু জান্নাতুল ফেরদাউস তাসপিয়া নিহত হয়। এসময় শিশুটির বাবা সৌদি প্রবাসী মাওলানা আবু জাহেরও গুলিবিদ্ধ হন।

মাওলা সুজন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়