ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বিদ্যালয় খোলা রেখেই মাঠে চলছে বৈশাখী মেলা 

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ১৭ এপ্রিল ২০২২  
বিদ্যালয় খোলা রেখেই মাঠে চলছে বৈশাখী মেলা 

গাজীপুরের কাপাসিয়ায় উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নাশেরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুমোদিদত বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।  বিদ্যালয়ে পাঠদান চালু রেখেই এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।  ফলে ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। এমনকি এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেননি বিদ্যালয়ের শিক্ষকরা।

জানা গেছে, নাশেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রায় ১২৫ জন শিক্ষার্থীর রয়েছে। মেলার কারণে মাত্র ৫ থেকে ৭ জন শিক্ষার্থী স্কুলে আসছে। 

শনিবার (১৬ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয় মাঠে কেউ দোকান ঘর তৈরি করছে, কারো বা দোকান তৈরি হয়ে গেছে। কেউ পণ্য ক্রয়-বিক্রয় শুরু করে দিয়েছেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক জানান, আমরা স্কুলে এসে দেখি স্কুলের মাঠে মেলার প্রস্তুতি চলছে। আমাদের কেউ অবহিত করেনি।  আমরা স্কুল খুলে শিক্ষার্থীদের জন্য অপেক্ষা করছি ।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া সুলতানা বলেন, ‘প্রতিবছরই স্কুল মাঠে মেলা হয়। কিন্তু এ বছর কবে মেলা হবে সে বিষয়ে আমাকে আগে থেকে কোনো কিছুই জানানো হয়নি।’

কাপাসিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আনছার উদ্দিন বলেন, ‘স্কুল মাঠে মেলা হচ্ছে আমি জানিনা। স্কুলে পাঠদান চলমান অবস্থায় মেলা হওয়ার কোনো সুযোগ নেই। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

রফিক/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়