ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জব্বারের বলীখেলা হবে ২৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ১৭ এপ্রিল ২০২২  
জব্বারের বলীখেলা হবে ২৫ এপ্রিল

চট্টগ্রাম সিটি মেয়রের উদ্যোগে আগামী ২৫ এপ্রিল জব্বারের বলীখেলা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। লালদিঘীর মাঠ উন্নয়ন সংস্কারে থাকায় এই মাঠের পার্শবর্তী জেলা পরিষদ চত্বরে এ খেলা হবে। চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী রোববার (১৭ এপ্রিল) রাইজিংবিডিকে এই তথ্য জানিয়েছেন। 

করোনা মহামারির কারণে ২০২০ ও ২০২১ সালে জব্বারের বলীখেলা হতে পারেনি। বর্তমানে লালদিঘীর মাঠে উন্নয়ন কাজ চলায় আয়োজক কমিটি এই বছরও খেলার আয়োজন না করার ঘোষণা দেয়। এ নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিলে চট্টগ্রাম সিটি মেয়র যে কোনো পরিস্থিতিতে বলীখেলা ও মেলা আয়োজনের ঘোষণা দেন। 

এই লক্ষ্যে শনিবার (১৬ এপ্রিল) নগরীর বহদ্দারহাটস্থ নিজ বাসভবনে মেয়র রেজাউল করিম ‘আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটি’র সদস্যদের সঙ্গে বৈঠক করেন। দীর্ঘ সময় বৈঠকের পর বলীখেলা ও মেলা আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। 

সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, আগামী ১২ বৈশাখ (২৫ এপ্রিল) জব্বারের বলীখেলা হবে। তবে এবার লালদিঘী মাঠে নয়, খেলা হবে জেলা পরিষদ চত্বরে। বিকেল ৩টা থেকে ৫টার মধ্যে। একইসঙ্গে বসবে মেলাও। আগে মেলা ৫দিন হলেও এবার হবে ৩ দিন। ২৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত বৈশাখী মেলা চলবে। 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়