ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সকালে যানবাহনের চাপ, বিকেলে কম

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২৩ এপ্রিল ২০২২  
শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সকালে যানবাহনের চাপ, বিকেলে কম

দেশের দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার খ্যাত শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটের মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে স্বল্প সংখ্যক ফেরিতে যানবাহন পারাপার অস্বাভাবিক রয়েছে।

ঈদের মাত্র সপ্তাহখানেক আগে শনিবার (২৩ এপ্রিল) সকালে শিমুলিয়ায় যানবাহনের চাপ থাকলেও দুপুরের পর থেকে তা কমতে থাকে। বিকেলে অনেক কমে যায়। সকাল থেকে দুপুর পর্যন্ত ফেরিতে পারাপারের অপেক্ষায় ছিলো দুই শতাধিক যানবাহন।  

নৌরুট পারাপারের ক্ষেত্রে ফেরির তুলনায় লঞ্চে যাত্রীর আগ্রহ বেশি দেখা গেছে। এ নৌরুটে ছোট-বড় মিলিয়ে মাত্র সাতটি ফেরিতে যানবাহন পারাপার করা হচ্ছে।

বৈরি আবহাওয়ার কারণে বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেল থেকে এ নৌরুটে স্পিড বোট চলাচল বন্ধ থাকে। তবে শুক্রবার (২২ এপ্রিল) সকাল থেকে স্পিডবোট চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানান, এ নৌরুটে ১৫৩টি স্পিড বোট ও ৮৭টি লঞ্চ চলাচল করছে। ফেরির সংখ্যা কম থাকায় লঞ্চেই বেশি সংখ্যক যাত্রী পারাপার হচ্ছে।

বিকেল সোয়া ৫টার দিকে বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, ঘাটে যানবাহনের তেমন চাপ নেই। ফেরি পারাপার স্বাভাবিক রয়েছে। দিনে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ৪টি ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ৩টি ফেরি চলাচল করে থাকে। তবে রাতে দুই নৌরুটে মাত্র ৪টি ফেরি চলাচল করে।

রতন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়