ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সড়কের মাঝখানে খুঁটি, ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা 

মাহমুদুল হাসান মিলন, ময়মনসিংহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২৬ এপ্রিল ২০২২   আপডেট: ১২:৫৭, ২৬ এপ্রিল ২০২২
সড়কের মাঝখানে খুঁটি, ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা 

ময়মনসিংহ সদর উপজেলার শম্ভুগঞ্জ এলাকায় ময়মনসিংহ-শেরপুর-নেত্রকোনা আঞ্চলিক মহাসড়কের মাঝখানে বেশ কয়েকটি বিদ্যুতের খুঁটি রয়েছে। তিন জেলায় যাতায়াতের একমাত্র সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটির কারণে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। তবে ঈদে যানবাহনের বাড়তি চাপ থাকায় এই সড়কে তীব্র যানজটের আশঙ্কা রয়েছে। দ্রুত সমস্যার সমাধান না হলে বরাবরের ন্যায় এবারও চরম ভোগান্তিতে পড়তে হবে মানুষকে। 

ময়মনসিংহ নগরীর পাটগুদান ব্রিজ অতিক্রম করে শম্ভুগঞ্জ মোড় হয়ে শেরপুর নেত্রকোণা, কিশোরগঞ্জ এবং চট্টগ্রামে দিনে কয়েক হাজার গাড়ি চলাচল করে। শম্ভুগঞ্জ মোড় থেকে বামদিকে নেত্রকোনা-শেরপুর ডানদিকে কিশোরগঞ্জ-চট্টগ্রামের গাড়ি চলাচল করে। সম্প্রতি এই রাস্তা প্রশস্তকরণের কারণে আট থেকে দশটি বিদ্যুতের খুঁটি রাস্তার মাঝখানে পড়ায় ভোগান্তি সৃষ্টি হয়েছে। খুঁটিগুলো দ্রুত সরানো না হলে ভোগান্তি চরম পর্যায়ে যাবে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন পরিবহনের চালকরা।  

স্থানীয়রা বলেন, বিদ্যুতের খুঁটির কারণে এখানে যানজট লেগেই থাকে। ঈদ আসলে আরও ভয়াবহ পরিস্থিতি হতে পারে। বেশ কয়েকমাস ধরে এভাবে রাস্তার মাঝখানে খুঁটি রয়েছে। 

রাসেল মিয়া নামে এক বাসচালক বলেন, রাস্তার মাঝে খুঁটির কারণে চলাচলে বাধাগ্রস্ত হতে হয়। অনেক সময় যানজটে দীর্ঘ লাইন সৃষ্টি হয়। এভাবে থাকলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। 

শেরপুরগামী সোনার বাংলা পরিবহনের বাসচালক ফিরুজ বলেন, শম্ভুগঞ্জ মোড় হয়ে নেত্রকোনা-শেরপুরের দিকে শতশত গাড়ি চলাচল করে। এক হচ্ছে রাস্তা ভাঙা তার মধ্যে বিদ্যুতের খুঁটি ভোগান্তি বাড়িয়ে দিয়েছে। 

আলামিন হোসেন নামে আরেক অটোরিকশা চালক বলেন, রাস্তা ভাঙার পাশাপাশি বিদ্যুতের খুঁটির কারণে আমরা খুবই ভোগান্তির মধ্যে রয়েছি। প্রায় সময় অটোরিকশায় যন্ত্রাংশ ভেঙে যাচ্ছে। চাকাও ফেটে যাওয়ার ঘটনা ঘটছে।

এ বিষয়ে ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, রাস্তায় বিদ্যুতের খুঁটি সড়ানোর জন্য বিদ্যুত বিভাগকে চিঠি দেওয়া হয়েছে। আশাকরি তারা বিষয়টি দ্রুত নিষ্পত্তি করবে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ হবে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হোসেন বলেন, রাস্তা প্রশস্তকরণের কারণে বিদ্যুতের ৭ থেকে ৮টি খুঁটি রাস্তার মধ্যে পড়েছে। আমরা ৩৩ হাজার কেভি বিদ্যুতের লাইন খুঁটি থেকে স্থানান্তর করেছি। আরও দুইটা ১১ কেভি লাইন রয়েছে সেটিও নতুন পুলে স্থানান্তর করা হবে। নতুন পুল স্থাপন করতে গিয়ে বাধার সম্মুখীন হতে হয়েছে। ফলে একটু সময় বেশি লাগছে। তবে আশা করছি ঈদের আগে কাজ সম্পন্ন হবে।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়