ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ময়মনসিংহে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন 

ময়মনসিংহ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ২৮ এপ্রিল ২০২২  
ময়মনসিংহে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন 

‌‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় ময়মনসিংহে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বেলা ১১টায় ময়মনসিংহ কেন্দ্রীয় খাদ্য গুদামে অনলাইনে যুক্ত থেকে আনুষ্ঠানিকভাবে প্রান্তিক কৃষক থেকে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। 

এসময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তী, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আমিনুল এহসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শোয়েব আহমেদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলাম, জেলা কৃষকলীগের সভাপতি আব্দুর রহিম মিন্টু ও জেলা চালকল মালিক সমিতির সভাপতি খলিলুর রহমানসহ আরও অনেকে। 
 
গুদামে ধান দেওয়ার সময় কৃষককে যাতে কোনো প্রকার হয়রানির শিকার হতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য কর্মকর্তা-কর্মচারীদের প্রতি নির্দেশ দেন খাদ্যমন্ত্রী। এ ছাড়া, ধান ও চালের কোয়ালিটির সঙ্গে কোনো আপস করা হবে না বলেও জানান তিনি।

ময়মনসিংহ জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলাম বলেন, ‘এবার জেলায় সরকারিভাবে ২৭ টাকা কেজি দরে ৩৪ হাজার ৬৩৫ মেট্রিক টন ধান ও ৪০ টাকা কেজি দরে চাল আগামী ৩১ আগস্ট পর্যন্ত চাল ও ধান সংগ্রহ করা হবে।’

মিলন/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়