ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে চাঁদপুরের ডিসির মামলা

অমরেশ দত্ত জয়, চাঁদপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ২৮ এপ্রিল ২০২২   আপডেট: ২২:২১, ২৮ এপ্রিল ২০২২
শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে চাঁদপুরের ডিসির মামলা

ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপু

চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনার দুর্গম চরের প্রায় সাড়ে ৪৮ একর সরকারি খাস জমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বড় ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে চাঁদপুরের জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকারপক্ষে বাদী হয়ে তিনি এ মামলা করেন। মামলাটি আমলে নিয়ে আগামী ৩১ মে শুনানির জন্য ধার্য করেছেন আদালত।

বিষয়টি স্বীকার করলেও মামলা নিয়ে কোনো মন্তব্য করতে চাননি সরকারি কৌঁসুলি আব্দুর রহমান।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- হাইমচর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হুমায়ুন পাটোয়ারী, নীলকমল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সালাহ উদ্দিন সরদার, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির চাঁদপুর প্রতিনিধি মোহাম্মদ সাইফুদ্দিনসহ মোট ২৫ জন।

মামলার বিবরণীতে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গম চরের সোনাপুর-তাজপুরের বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। এমন পরিস্থিতিতে সরকারি খাস জমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা দেওয়া হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানকার প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন। গত ১৫ ফেব্রুয়ারি বিষয়টি জেলা প্রশাসনের নজরে পড়ে। এমন পরিস্থিতিতে সব কিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা করা হয়।

মামলার প্রধান আসামি ডা. জাওয়াদুর রহিম টিপু বর্তমানে পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, ‘চাঁদপুরের হাইমচরের প্রায় সাড়ে ৪৮ একর সরকারি খাস জমি আত্মসাতের অভিযোগে জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে মামলা করেছি। মামলার শুনানি পরবর্তীতে হবে।’

কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়