ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

টয়েলেটের পাইপ কেটে নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ৮ মে ২০২২   আপডেট: ১৩:০১, ৮ মে ২০২২
টয়েলেটের পাইপ কেটে নবজাতক উদ্ধার

বরিশালে হাসপাতালের টয়লেটের পাইপ কেটে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

শনিবার (৭ মে) বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এই ঘটনা ঘটে।  

রোববার (৮ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম। 

সাইফুল ইসলাম বলেন, উদ্ধার করা নবজাতককে বিশেষ সেবা ইউনিটে (স্ক্যানু) ভর্তি করা হয়েছে। এছাড়া তার মা প্রসূতি ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন। এদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নবজাতকের পিতা নেয়ামত উল্লাহ জানান, আমার স্ত্রী সন্তান হবে এ জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে সিজারের জন্য চিকিৎসক আমাকে ওষুধ কিনে আনতে বলেন। আমি ওষুধ কিনে আনতে যাই। ওষুধ নিয়ে ফিরে এসে দেখি টয়লেটে অনেক লোকজন ভিড় করেছে। আমার স্বজনরা সেখানে কান্নাকাটি করছেন। এ সময় সেখানে গিয়ে জানতে পারি আমার স্ত্রী টয়লেটেই সন্তান প্রসব করেছেন। হাসপাতালের একজন আমাকে টয়লেটের মধ্যে হাত দিতে বলেন। আমি পুরো হাত ঢুকিয়ে দিয়েও কিছু পাইনি। কান দিয়ে শুনি টয়লেটের পাইপের মধ্য থেকে কান্নার আওয়াজ আসছে। হাসপাতালের লোকজন বলেছেন, ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছে। আমি কারো অপেক্ষা না করে দ্রুত দোতলায় গিয়ে টয়লেটের পাইপ ভেঙে আমার মেয়ে সন্তানকে বের করে নিয়ে আসি। 

তিনি আরো বলেন, আমার স্ত্রী আমাকে বলেছেন প্রসব বেদনায় সে টেরই পায়নি কখন টয়লেটের কমোডে সন্তান প্রসব হয়ে গেছে। তার সাথে আমার এক আত্মীয় ছিলেন। তিনি না দেখলে হয়তো আমার মেয়েকে আর পেতাম না।

স্বপন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়