ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দর্শনার্থীদের নজর কাড়ছে আফতাবগঞ্জ জামে মসজিদ

মোসলেম উদ্দিন, দিনাজপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ৯ মে ২০২২   আপডেট: ১০:৪২, ৯ মে ২০২২
দর্শনার্থীদের নজর কাড়ছে আফতাবগঞ্জ জামে মসজিদ

আফতাবগঞ্জ জামে মসজিদ

দিনাজপুরের নবাবগঞ্জের আফতাবগঞ্জে নির্মাণ হচ্ছে ৫৬ কোটি টাকা ব্যয়ে ‘আফতাবগঞ্জ জামে মসজিদ’। নির্মাণের শুরু থেকে দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা মসজিদটি দেখতে ছুটে আসছেন। মসজিদটি আফতাব পরিবারের ভালোবাসার ফল। নির্মাণ কাজ পুরোপুরি শেষ হলে প্রায় ৪ হাজার মানুষ একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন। 

ঈদের চতুর্থ দিন শুক্রবার (৬ মে) আফতাবগঞ্জ জামে মসজিদটি ঘুরে দেখা যায়, ঈদের আনন্দ উপভোগ করতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। মসজিদের ভেতর ও বাইরে বিচরণ করছেন অনেক দর্শনার্থী। এ ছাড়াও, নিজ ক্যামেরায় সেলফি তুলছেন সবাই। আবার অনেককেই এই মসজিদে নামাজও আদায় করতে দেখা যায়। 

চলমান রয়েছে মসজিদের নান্দনিকতার কাজ। ২০১৫ সালে শুরু হয় নির্মাণ কাজ। আরও ২ বছর সময় লাগবে মসজিদের পুরো নির্মাণ কাজ শেষ হতে। মসজিদটি চার তলাবিশিষ্ট। দ্বিতীয় ও তৃতীয় তলার কাজ প্রায় শেষের দিকে। বর্তমানে এই দুই তলায় জুম্মার নামাজ শুরু হয়েছে। নিচতলায় বসবে মকতব। অসাধারণ কারুকাজ হচ্ছে। মসজিদটি দেখতে প্রায় তাজমহলের মতো। দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন অনেক ভ্রমণপিয়াসু। আবার অনেকেই এসে নামাজ পড়ছেন মসজিদে।

একজন দর্শনার্থী দেলোয়ার হোসেন। তিনি বলেন, আমি জেলা সদর থেকে আসছি। অনেক দিন যাবত শুনে আছি আফতাবগঞ্জে একটা আল্লাহর ঘর হচ্ছে অসাধারণ। তাই ঈদের দিন দেখতে আসলাম মসজিদটি।

বিভিন্ন স্থান থেকে আসা কয়েকজন দর্শনার্থী বলেন, আমরা স্বপ্নপুরীতে ঈদের আনন্দ উপভোগ করতে এসেছি। পাশাপাশি এই তাজমহলের মতো দেখতে মসজিদে আসলাম। অসাধারণ দেখতে আল্লার ঘর। আমরা এই মসজিদে নামাজ পড়লাম, অনেক ভালো লাগলো। আবারও সময় করে আল্লাহর ঘরে নামাজ আদায় করতে আসবো।

মসজিদের পরিচ্ছন্নতাকর্মী রহমত আলী রাইজিংবিডিকে বলেন, আমি এই আল্লাহর ঘরের খেদমতে আছি। নির্মাণ কাজ শেষ হতে আরও সময় লাগবে। আমি সবসময় মসজিদটি পরিষ্কার রাখি।

কয়েকজন কর্মী বলেন, শুরু থেকে আমরা এখানে কাজ করছি। আমরা কাজসহ মসজিদটি দেখাশোনা করে থাকি। ছয় থেকে সাত বছর ধরে কাজ চলছে। পুরো মসজিদ তৈরি হতে আরও সময় লাগবে।

আফতাব পরিবারের সদস্য এবং মসজিদ নির্মাণকারী দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বলেন, আফতাবগঞ্জ মসজিদটি আমাদের পরিবারের ভালোবাসার ফল। আমার বাপ-দাদারা আফতাবগঞ্জের হাট-বাজার, স্কুল কলেজ মাদ্রাসা নিজেদের জমির উপর নিজস্ব অর্থায়নে নির্মাণ করে গেছেন। আজ আমরা এই পরিবারের পক্ষ থেকে আফতাবগঞ্জ জামে মসজিদটি প্রায় ৫৬ কোটি টাকা ব্যয়ে করছি। নান্দনিকতার কাজ চলছে, নির্মাণ কাজ সম্পূর্ণ করতে আরও কিছু সময় লাগবে। 

/এইচএম/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়