ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

একটি ব্রিজ না থাকায় ভোগান্তিতে ২০ হাজার মানুষ 

সেলিম আব্বাস, জামালপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১৪ মে ২০২২   আপডেট: ০৯:২০, ১৪ মে ২০২২
একটি ব্রিজ না থাকায় ভোগান্তিতে ২০ হাজার মানুষ 

একটি ব্রিজের অভাবে দুর্ভোগে রয়েছে ২০ হাজার মানুষ

জামালপুরের বকশীগঞ্জে ব্রহ্মপুত্র নদ পারাপারের জন্য একটি ব্রিজ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন ২০ হাজার মানুষ। নদ পার হওয়ার জন্য চরের মানুষের একমাত্র ভরসা নৌকা।

সরজমিনে গিয়ে দেখা যায়, বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের বুক চিরে বয়ে গেছে পুরাতন ব্রহ্মপুত্র নদ। এই নদ মেরুরচর ইউনিয়নকে দুই ভাগে ভাগ করেছে। নদের ভাটি কলকিহারা থেকে ফকিরপাড়া পর্যন্ত প্রায় ২০০ মিটার রশি ব্যবহার করে নৌকায় পারাপার হতে হয় স্থানীয়দের। এই নৌকা দিয়েই ভাটি কলকিহারা, দুর্গাপুর,মাইছানির চর, ফকির পাড়া, গোয়ালেরচরসহ ইসলামপুর উপজেলা ও দেওয়ানগঞ্জ উপজেলার ১৫ গ্রামের প্রায় ২০ হাজার মানুষ চলাচল করেন।

বিজ্র না থাকায় কৃষকদের উৎপাদিত পণ্য বাজারজাত করতে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হয়। একজন শিক্ষার্থীকে বিদ্যালয়ে যেতে অতিরিক্ত সময় হাতে নিয়ে বের হতে হয়। যেকোনো প্রয়োজনে উপজেলা শহরে যেতে হলে কমপক্ষে ২ ঘণ্টা সময় বেশি লাগে।  
স্থানীয়রা জানান, এই নদের ওপর একটি ব্রিজ নির্মাণ হলে দুর্ভোগ কমবে। আবার অর্থনীতিতেও গতি আসবে। 

ভাটি কলকিহারা গ্রামের কৃষক রুস্তম আলী বলেন, এই নদের ওপর একটি ব্রিজ থাকলে আমাদের দুর্ভোগ কমতো। 

মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সিদ্দিকুর রহমান সিদ্দিক জনান, একটি ব্রিজের অভাবে স্থানীয় মানুষ নানামুখী সমস্যায় রয়েছেন । আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব। 

বকশীগঞ্জ উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রকৌশলী মো. শামছুল হক রাইজিং বিডিকে বলেন, এই নদের ওপর ১০০ মিটার দৈর্ঘ্যরে একটি ব্রিজ নির্মাণের প্রস্তাব দেওয়া আছে। কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্রিজ নির্মাণের জন্য দ্রুত উদ্যোগ নেওয়া হবে।

সেলিম/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়