ঢাকা     শনিবার   ২১ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪২৯ ||  ১৯ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রামে রুদ্ধশ্বাস অভিযানে অস্ত্রসহ ৮ জলদস্যু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ১৪ মে ২০২২  
চট্টগ্রামে রুদ্ধশ্বাস অভিযানে অস্ত্রসহ ৮ জলদস্যু গ্রেপ্তার

চট্টগ্রামের বাঁশখালী, পেকুয়া ও কুতুবদিয়া এলাকায় দীর্ঘ ৪৮ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ সংঘবদ্ধ জলদস্যু বাহিনীর ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-০৭। 

শনিবার (১৪ মে) সন্ধ্যায় চট্টগ্রামের চান্দগাঁও র‌্যাব-৭ এর সিপিসি-৩ ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এই জলদস্যু বাহিনীকে গ্রেপ্তারের তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ। 

গ্রেপ্তারকৃত জলদস্যু বাহিনীর সদস্যরা হলো কালু বাহিনীর প্রধান মো. কালু  গুরা কালু (৪০), আজিজ বাহিনীর প্রধান মো. আজিজুল হক অংক (৪৬), সাহাব উদ্দিন বাহিনী সাহাব উদ্দিন (৪৭),  নুরুল বশর (৩২), শহিদুল ইসলাম (২৮), নেজাম উদ্দিন (২৯), ছলিম উল্লাহ বাবুল (৫৫) ও জিয়াবুল হক জিকু (৫০)।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম ও কক্সবাজারের উপকূলীয় অঞ্চলের একাধিক সংঘবদ্ধ জলদস্যু বাহিনীর সদস্যরা উপকূলীয় এলাকায় বসবাসকারী সাধারণ লবণ চাষী ও জেলেদের ওপর অত্যাচার করছে বলে র‌্যাবের কাছে একাধিক অভিযোগ আসে। 

সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতে র‌্যাব ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে র‍্যাব। এরই ধারাবাহিকতায় র‌্যাব গত শুক্রবার (১৩ মে) থেকে শনিবার (১৪ মে) পর্যন্ত দীর্ঘ ৪৮ ঘণ্টা রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে  বাঁশখালী, পেকুয়া, ও কুতুবদিয়ার উপকূলীয় অঞ্চলের স্থল ও সাগর পথে অভিযান পরিচালনা করে ৮ জন জলদস্যুকে গ্রেপ্তার করে। 

এ সময় তাদের কাছ থেকে তিনটি ওয়ান শুটার গান, একটি দোনলা বন্দুক, তিনটি একনলা বন্দুক, ১১ রাউন্ড গুলি জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রেজাউল করিম/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়