ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ধূমপানের অভিযোগে ৪ স্কুল শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ১৬ মে ২০২২  
ধূমপানের অভিযোগে ৪ স্কুল শিক্ষার্থী বহিষ্কার

স্কুল পোশাক পরিহিত অবস্থায় গলিতে দাঁড়িয়ে ধূমপান করছিলেন চার ছাত্রী। সে দৃশ্য মোবাইলে ভিডিও ধারণ করেন অন্য সহপাঠী। পরে হাত বদলে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এ ঘটনায় চার ছাত্রীকে মৌখিকভাবে বহিষ্কার করে অন্য স্কুলে ভর্তির জন্য তাদের অভিভাবকদের পরামর্শ দেন স্কুল কর্তপক্ষ।

ভিডিওতে দেখা যায়, সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের তিন ছাত্রী স্কুলের পাশের একটি কোচিং সেন্টারের গলিতে ধূমপান করছেন। এ সময় তারা স্কুল পোশাক পরিহিত অবস্থায় ছিলেন। তিন ছাত্রীর মধ্যে একজনকে জলন্ত সিগারেট ফুঁকতে দেখা গেছে। আরেক ছাত্রীকে দিয়াশলাই দিয়ে সিগারেটে আগুন ধরাতে দেখা যায়। এ সময় পাশে অপর ছাত্রী হাস্যজ্বল ভঙ্গিতে দাঁড়িয়ে ছিলেন। ওই তিন ছাত্রীর ধূমপানের দৃশ্য মোবাইলে ধারণ করেন অন্য এক শিক্ষার্থী।

এদিকে ভিডিওটি ভাইরাল হলে, গত ২০ এপ্রিল নজরে আসে স্কুল কর্তৃপক্ষের। তখন স্কুল বন্ধ থাকায় ওই চার ছাত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যায়নি। ঈদের ছুটি শেষে স্কুল চালু হলে মঙ্গলবার (১০ মে) ওই চার শিক্ষার্থীর অভিভাবকদের স্কুলে ডেকে আনেন বিদ্যালয়ের অধ্যক্ষ মনিরুজ্জামান। অভিযুক্ত চার শিক্ষার্থীর অভিভাবকদের মৌখিকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত জানানো হয় এবং পরবর্তীতে তাদের অন্য স্কুলে ভর্তি করার পরামর্শ দেন অধ্যক্ষ।  

এবিষয়ে সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান মুঠোফোনে বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা বিব্রত। ওই শিক্ষার্থীরা একটি ভুল করেছে। পরে ওদের ভবিষ্যৎ যেন নষ্ট না হয়ে যায় এজন্য তাদেরকে অন্য স্কুলে ভর্তি হতে বলা হয়েছে। কেননা ওই শিক্ষার্থীরা আমাদের স্কুলে থাকলে অন্য শিক্ষার্থীদের দ্বারা অপমান ও তিরস্কারের স্বীকার হত। একটি ভুলে যেন ওদের ভবিষ্যত নষ্ট না হয় এজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা স্কুল কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীদের অভিভাবক সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছি।’

এ বিষয়ে জানতে গাজীপুর জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি। 

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়