ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ১৭ মে ২০২২  
বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

রাঙামাটি জেলার বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর আজ (১৭ মে) প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। 

নির্বাচনে ৩ জন মেয়র পদে এবং কাউন্সিলর পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

’নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করবেন পৌর আওয়ামী লীগ সভাপতি জমির হোসেন জমির। স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নাগরিক পরিষদের ব্যানারে মনোনয়নপত্র সংগ্রহ করছেন রহমত উল্লাহ খাজা। তবে তিনি বাঘাইছড়ি পৌর বিএনপির সাধারণ সম্পাদক পদে থেকে নির্বাচন করছেন। অপর স্বতন্ত্রপ্রার্থী হলেন আজিজুর রহমান আজিজ।
সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওর্য়াডে মো. হাফেজ আহমদ ও মো. হোসেন; ২ নম্বর ওয়ার্ডে মো. ওবায়দুল হক, জয়নাল আবেদীন বুলু, ওমর ফারুক, বদিউজ্জামাল বধু, মো, হাকিম আলী; ৩ নম্বর ওয়ার্ডে মো. বাহার উদ্দিন সরকার, মো. জসিম উদ্দিন; ৪ নম্বর ওয়ার্ডে মো. নুরুল আলম, সঞ্চয় ধর, ইশতিয়াক; ৫ নম্বর ওয়ার্ডে হাজি আবদুল শুক্কুর মিয়া, ত্রিদিব দাশ, শহিদুল ইসলাম মিঠু; ৬ নম্বর ওয়ার্ডে মো. নুর উদ্দিন রাজু, আবদুল আজিজ, মো. ইউছুফ নবী; ৭ নম্বর ওয়ার্ডে মো. পারভেজ আলী, মো. সিরাজ উদ্দিন; ৮ নম্বর ওয়ার্ডে রুবেল চাকমা এবং ৯ নম্বর ওয়ার্ডে রিটেল চাকমা রিকু ও নুরুল হক তালুকদার মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

১, ২, ৩ নম্বর সংরক্ষিত মহিলা আসলে কাউন্সিলর পদে আমেনা বেগম ও নিউ আমেনা বেগম; ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডে আয়েশা বেগম এবং ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে শামিমা আক্তার ও চঞ্চলা চাকমা প্রতিদ্বন্দ্বিতা করবেন।  

এদিকে বিএনপি সমর্থিত প্রার্থীর নির্বাচন করা প্রসঙ্গে রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপেন তালুকদার দীপু বলেন, বর্তমান সরকারের অধীনে আমরা নির্বাচন করবো না। ফলে রহমত উল্লাহ খাজাকে জেলা বিএনপি থেকে নির্দেশনা দেওয়া হয়েছে পদত্যাগ করে নির্বাচন করতে। তিনি পদত্যাগ না করলে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

উল্লেখ্য আগামী ১৯ মে মনোনয়নপত্র বাছাই, ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন, ২৭ মে প্রতীক বরাদ্দ এবং ১৫ জুন ভোট অনুষ্ঠিত হবে। 
 

বিজয়/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়