ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

কারখানা খোলার দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ১৯ মে ২০২২  
কারখানা খোলার দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

বকেয়া-বেতন পরিশোধ ও কারখানা খুলে দেওয়ার দাবিতে সাভারের আশুলিয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা। পরে প্রশাসনের কাছ থেকে আশ্বাস পেয়ে শ্রমিকরা সড়ক ছেড়ে কারখানার সামনে গিয়ে অবস্থান নেন। 

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে আশুলিয়া ইউনিয়নের আউকপাড়ায় অবস্থিত 'বাংলার ফ্যাশন লিমিটেড' নামের কারখারা শ্রমিকরা আন্দোলন করেন। 

শ্রমিকরা জানায়, বাংলার ফ্যাশন নামের পোশাক কারখানাটিতে প্রায় ২০০ শ্রমিক কাজ করেন। এই শ্রমিকদের বকেয়া বেতন ভাতা না দিয়ে কয়েকদিন আগে নানা অজুহাতে কারখানা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তাই কারখানা খোলাসহ সব শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে তারা আজ (বৃহস্পতিবার) আন্দোলন শুরু করেছেন।’ 

এ বিষয়ে টেক্সটাইল গার্মেন্টস ওয়াকার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, শ্রমিকের বকেয়া বেতন ও ন্যায্য পাওনা পরিশোধ না করে মালিক কর্তৃপক্ষ কারখানা বন্ধ ঘোষণা করে অমানবিক আচরণ করেছেন। শ্রমিকদের বেতন-বোনাস না দিয়ে ছাঁটাই করে দেওয়া হয় তাহলে তারা কোথায় গিয়ে দাঁড়াবে? তাই দ্রুত শ্রমিকদের দাবি মেনে না নিলে আরও বড় কর্মসূচি ঘোষণা করা হবে।’ 

এ সময় সেখানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- টেক্সটাইল গার্মেন্টস ওয়াকার্স ফেডারেশনের আশুলিয়া থানা কমিটির সভাপতি মো. ইউসুফ শেখ, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার ইউনিট কমিটির সভাপতি এমদাদুল হক এমদাদ, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি কবির খান মনির, বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের সাভার হেমায়েতপুর আঞ্চলিক কমিটির সভাপতি নজরুল ইসলাম সবুজ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নেতা আনিসুর রহমান আনিস প্রমুখ। 

সাব্বির/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়