ঢাকা     রোববার   ০৩ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৯ ১৪২৯ ||  ০৩ জিলহজ ১৪৪৩

মেয়র প্রার্থী মনিরুলের বিএনপি থেকে পদত্যাগ

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ১৯ মে ২০২২   আপডেট: ২১:৩০, ১৯ মে ২০২২
মেয়র প্রার্থী মনিরুলের বিএনপি থেকে পদত্যাগ

মনিরুল হক

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের মেয়র পদে দুই স্বতন্ত্র মো. মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার তাদের দল বিএনপি থেকে পদত্যাগ করেছেন। 

বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদদের পদ থেকে পদত্যাগ করেন সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার।

প্রেস বিজ্ঞপ্তিতে মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, ‘আজ আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করেছি। পদত্যাগপত্রটি দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর হাতে পোঁছানো হয়েছে।’

এদিকে আরেক স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (১৯ মে) দুপুর ১টার দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি নিজে বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী ১৫ জুন ইভিএমের মাধ্যমে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহার ২৬ মে। ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে। এ নির্বাচনে ১০৫টি কেন্দ্রে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দুইজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ ২ লাখ ২৯ হাজার ৯২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শরীফ/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়