ঢাকা     শনিবার   ০২ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৮ ১৪২৯ ||  ০২ জিলহজ ১৪৪৩

মেহেরপুরে ৭০টি বিদেশি পাখি উদ্ধার

মেহেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ১৯ মে ২০২২  
মেহেরপুরে ৭০টি বিদেশি পাখি উদ্ধার

মেহেরপুরে মুজিবনগর থানা পুলিশের অভিযানে ১০টি ম্যাকাও ও ৬০টি ক্যাপা স্টার্লিং পাখি উদ্ধার হয়েছে। পাখিগুলোর আনুমানিক দাম ২২ লাখ টাকা।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেল ৪টার দিকে মেহেরপুর-মুজিবনগর সড়কের মুজিবনগর উপজেলার গোপালনগর যাত্রী ছাউনির কাছ থেকে ভারতে পাচারের সময় ব্যাটারিচালিত অটোরিকশা থেকে পাখিগুলো উদ্ধার করা হয়। এ সময় পাচারে জড়িত দুইজনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে পাচারকারীদের জেল-জরিমানা করা হয়েছে।

আটককৃতরা হলেন— মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের বাশারুল শেখ ও আটোরিকশা চালক হাবিবুর রহমান।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান, গোপন সংবাদ পেয়ে এসআই ইস্রাফিলের নেতৃত্বে পুলিশ গোপালনগর যাত্রী ছাউনির কাছ থেকে পাখিগুলো উদ্ধার করে।

সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাচারকারী বাশারুল শেখকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। অটোরিকশার চালক হাবিবুর রহমানের কাছে থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় মেহেরপুর ভারপ্রাপ্ত জেলা বন কর্মকর্তা মো. জাফরউল্লাহ, মুজিবনগর উপজেলা বন কর্মকর্তা হাসিম হায়দার, গাংনী উপজেলা বন কর্মকর্তা মাসুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।   

ভারপ্রাপ্ত জেলা বন কর্মকর্তা মো. জাফরউল্লাহ জানান, পাখিগুলো ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলের এবং এগুলো দাম প্রায় ২২ লাখ টাকা। পাখিগুলো ঢাকা বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত হয়েছে।

ওসি মেহেদী রাসেল জানান, সাজাপ্রাপ্ত বাশারুল শেখকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মহাসিন/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়