ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

পানি বেড়ে যাওয়ায় দৌলতদিয়ায় ফের ভোগান্তি

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ২০ মে ২০২২   আপডেট: ১৪:৫৫, ২০ মে ২০২২
পানি বেড়ে যাওয়ায় দৌলতদিয়ায় ফের ভোগান্তি

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌরুটের দৌলতদিয়া প্রান্তের ৫ নং ও ৪ নং ঘাট দুটি পানি বাড়ার ফলে অচল রয়েছে। যার ফলে এই নৌরুটে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। 

শুক্রবার (২০ মে) সকাল থেকে সরজমিনে ঘুরে দেখা যায়, দৌলতদিয়া প্রান্তের ৫ নং ও ৪ নং ফেরি ঘাট দুটি বন্ধ রয়েছে। কিছুদিন পূর্বেই নদীতে পানি কমে যাওয়ায় ঘাটের পন্টুন ও র‍্যাম মাধ্যম পানির লেভেল থেকে নিম্ন মাধ্যম পানির লেভেলে নামানো হয়েছে। তবে, হঠাৎ পানি বেড়ে যাওয়ায় নিম্ন মাধ্যম পানির লেভেলে থাকা পন্টুন ও র‍্যাম ডুবে গেছে। ফলে, ফেরিঘাটের জিরো কিলোমিটার থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৬ কিলোমিটার অংশ জুড়ে পচনশীল, অপচনশীল পণ্য বোঝাই ট্রাক ও যাত্রীবাহী বাসের সারি রয়েছে। 

অন্যদিকে ঢাকা-খুলনা মহাসড়কের ওপর চাপ কমানোর জন্য গোয়ালন্দ মোড়ে ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কেরও প্রায় সাড়ে ৪ কিলোমিটার অংশ জুড়ে অপচনশীল পণ্য বোঝাই ট্রাকে সারি রয়েছে।

বিআইডাব্লিউটিএ আরিচা শাখার সার্ভেয়ার পাপ্পু কুমার বলেন, হঠাৎ পদ্মার পানি ৮০ সে.মি. বাড়ার ফলে নিম্ন পানির লেভেলে থাকা পন্টুন ও র‍্যাম ডুবে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ৪ ও ৫ নং ঘাট বন্ধ রাখা হয়েছে। পাটুরিয়া থেকে র‍্যাকার গিয়ে ৪ ও ৫ নং ঘাটের পন্টুন ও র‍্যাম মধ্যম পানির লেভেলে উঠানো হলেই ঘাট সচল হবে। তবে, ইতোমধ্যে দীর্ঘদিন বন্ধ থাকা ৬ নং ঘাটটি সচল করা হয়েছে। আর ৭ নং ঘাটের পন্টুন ও র‍্যাম কিছুটা পানির মধ্যে থাকলেও তা ব্যবহারের উপযোগী রয়েছে।

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া শাখার সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, এই মুহূর্তে ১৮টি ফেরি চলাচল করেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।  ঘাট ২টি বন্ধ রয়েছে। বিআইডাব্লিউটিএ থেকে ঠিক করার পর আমাদের জানালে আমরা এই ঘাট ২টি ব্যবহার করতে পারবো।

এদিকে যানজটে আটকে পড়া ভোগান্তি পোহানো যাত্রী ও চালকরা বলেন, বিভিন্ন সময়েই ঘাটে এসে ভোগান্তির শিকার হতে হয়। ঈদের তীব্র যানজট শেষ হতে না হতেই আবার এখন এই পানিবৃদ্ধি। 

তারা কর্তৃপক্ষকে একেবারে স্থায়ী সমাধানের দাবী জানান।

সুকান্ত/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়