ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুরগি লুটের মামলায় প্রবীণ শিক্ষক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ২১ মে ২০২২  
মুরগি লুটের মামলায় প্রবীণ শিক্ষক গ্রেপ্তার

শিক্ষক কফিল উদ্দিন আহমেদ

গাজীপুরে অবসরপ্রাপ্ত ৮০ বছর বয়সী এক প্রবীণ স্কুল শিক্ষকের জমি দখলে নিতে মুরগির খামারের ১২ পিস টিন, ২ শ’ বয়লার মুরগি লুট, ২৫-৩০টি গাছ কেটে নেওয়াসহ ভাঙচুর, হামলা ও চাঁদাবাজিসহ ১০টি ধারায় মামলা দায়ের করেছেন এক প্রভাবশালী ব্যক্তি। ওই মালায় শুক্রবার সকালে স্কুল শিক্ষক ও তার ভাতিজাকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটনের কাশিমপুর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত শিক্ষক গাজীপুর সিটি করপোরেশনের বাগবাড়ী এলাকার মৃত তমিজ উদ্দিনের ছেলে কফিল উদ্দিন আহমেদ ও তার ভাতিজা শফিজ উদ্দিনের ছেলে জহিরুল ইসলাম ওরফে রাজু।

পরে এই ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার শনিবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ইমতিয়াজ করিম তার পরিচিত বেলায়েত হোসেন, জসিম উদ্দিন চিশতী ও লায়লা আরজুমান বানু ১১ বছর আগে কাশিমপুর থানাধীন পূর্ব বাগবাড়ী মৌজায় ১ একর ৮০ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক হন। সেখানে বাউন্ডারি দেয়াল করে গরুর খামার, মুরগীর খামার, একটি পাকা ঘর নির্মাণসহ বিভিন্ন প্রজাতির ফলফলাদির গাছপালা রোপণ করেন বলে মামলায় উল্লেখ করেন। 

ওই জমি দেখাশুনা করার জন্য আল আমিন নামের এক ব্যক্তিকে কেয়ারটেকার হিসেবে নিয়োগ করা হয়। মূল্য বৃদ্ধি পাওয়ায় অভিযুক্তরা জমি জোরপূর্বক দখল করার পাঁয়তারা করে। এরপর জমি দেখাশুনার দায়িত্বে থাকা আল আমিনকে বিভিন্ন সময় হুমকি দিতো। গত ১২ মে আসামিরা ইমতিয়াজ করিমের কাছে ২০ লাখ টাকা টাকা চাঁদা দাবি করেন। ১৫ মে রাতের অন্ধকারে কাশিমপুর থানাধীন পূর্ব বাগবাড়ী এলাকায় ক্রয়কৃত জমিতে গিয়ে মুরগির খামারে ভাঙচুর করে। এ ছাড়া খামারের চালের ১২ পিস টিন, ২০০ পিস বয়লার মুরগি লুট করে নেয়।

ইমতিয়াজ করিম বলেন, তারা লোক ভালো নয়। খোঁজ নিয়ে দেখেন, তাদের বিরুদ্ধে বিভিন্ন থাকায় অসংখ্য মামলা রয়েছে। তার বিরুদ্ধে জমি দখলের যে অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা।

ওই স্কুল শিক্ষকের মেয়ে কামরুন্নাহার বলেন, আমরা বাবার বয়স ৮০ বছরের বেশি। বেশিরভাগ সময় অসুস্থ থাকেন। আমাদের নিরীহ পেয়ে ইমতিয়াজ করিম তার প্রভাব বিস্তার করে আমাদের জমি দখলে নিতে চাচ্ছে। আমার ও আমাদের পরিবারের বিরুদ্ধে মুরগি ও টিন লুট করাসহ বিভিন্ন মিথ্যা অভিযোগ বিভিন্ন থানায় ২৬টি মামলা করেছে। নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে। 

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবে খোদা বলেন, মুরগি ও টিন নিয়েছে কিনা জানি না। তবে দেয়াল ভেঙেছে এবং বেশকিছু গাছ কেটে ফেলেছে, এটা সত্য। স্কুল শিক্ষক হয়তো পুরোটা করেননি।

রেজাউল করিম/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়