ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

পটুয়াখালীতে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২৩ মে ২০২২  
পটুয়াখালীতে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া 

ধাওয়া পাল্টা ধাওয়ার সময় একে অন্যের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা

পটুয়াখালীতে ছাত্রলীগ এবং ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে মেহেরীন আফরোজ শরিকা নামের ৬ষ্ঠশ্রেণির এক স্কুল শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার (২৩ মে) সকাল সাড়ে ১১টার দিকে পৌর শহরের সরকারি কলেজ রোডের বিএডিসির সামনে এ ঘটনা ঘটে। 

এদিকে ঘটনার পরই ছাত্রদল নেতা আল আমিনের বাসা থেকে তিনটি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, খালেদা জিয়াকে কটুক্তি এবং কেন্দ্রীয় ছাত্রদল সভাপতির নামে মিথ্যা মামলার প্রতিবাদে পৌর শহরের বাঁধঘাট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা ছাত্রদল। মিছিলটি সরকারি কলেজ রোডের বিএডিসির সামনে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। এক পর্যায়ে দুই পক্ষের নেতাকর্মীরা একে অপরকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ওই স্কুল শিক্ষার্থী আহত হয়।

আহত শিক্ষার্থীর বাবা একেএম মিজানুর রহমান জানান, তিনি তার দুই মেয়েকে নিয়ে নিয়ে স্কুলে যাচ্ছিলেন। এ সময় ছাত্রলীগ এবং ছাত্রদলের নেতাকর্মীরা একে অপরের উপরে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে শহিদুল নামের একজন তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে তার মেয়ে শারিকা আহত হন। 

পটুয়াখালী জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক আল আমিন হাওলাদার বলেন, ‘শান্তিপূর্নভাবে বিক্ষোভ মিছিল নিয়ে আমরা যাচ্ছিলাম। মিছিলটি বিএডিসির সামনে  ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ধাওয়া করে। পরে তারাও পাল্টা ধাওয়া দেন। এক পর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশিষ কুমার হৃদয় বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক। তাকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। আজ (সোমবার) ছাত্রদল শহরে বিক্ষোভ মিছিল করেছে। আমরা তাদের বাঁধা দিলে তারা আমাদের ধাওয়া দেয়।’

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামন জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি মোটরসাইকেল আটক করা হয়েছে।

ইমরান/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়