ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

৮ ঘণ্টার চেষ্টায় স্কয়ার ফার্মার আগুন নিয়ন্ত্রণে 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ২৩ মে ২০২২   আপডেট: ২২:৫৮, ২৩ মে ২০২২
৮ ঘণ্টার চেষ্টায় স্কয়ার ফার্মার আগুন নিয়ন্ত্রণে 

বাংলাদেশের একটি স্বনামধন্য ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্কয়ার ফার্মাসিউটিক্যালস কারখানায় লাগা আগুন ৮ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। 

সোমবার (২৩ মে) রাতে ফায়ার সার্ভিস হেড অফিস থেকে আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আগুনে বিপুল পরিমাণ স‌্যালাইন, ট্যাবলেট তৈরির উপকরণ ও কেমিক্যাল পুড়ে গেছে বলে জানায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক রেজাউল করিম। 

তিনি আরও জানান, প্রতিষ্ঠানটির ইউনিট অনেক বড়। সেখান থেকে বের হওয়ার পয়েন্ট কম এবং কেমিক্যাল থাকায় ফায়ার সার্ভিস কর্মীদের ভেতরে ঢুকে আগুন নেভাতে বেগ পেতে হয়। ওই কমপ্লেক্সে ওয়ারিংয়ের কাজ চলছিল। সেখান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে আগুন লাগার কারণ, প্রতিষ্ঠানটির ফায়ার ফাইটিং সিস্টেম ও ক্ষয়ক্ষতি নিরূপণ করতে একটি কমিটি গঠন করা হবে। 

ফায়ার সার্ভিস জানায়,  দুপুরে কারখানাটির লার্জ ভলিউম পারেন্টাল ইউনিটে (এলভিপি) লাগা আগুন রাত পৌনে ৮টার দিকে নিয়ন্ত্রণ এসেছে। পরে কালিয়াকৈর, সাভারের ডিইপিজেড, টাঙ্গাইলের সখিপুর, মির্জাপুরসহ আশে-পাশের ফায়ারস্টেশন থেকে গিয়ে ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন।

এরআগে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর ইউনিয়নের ঢাকা-টাঙাইল মহাসড়কের পাশে অবস্থিত স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড কারখানার সোমবার (২৩ মে) দুপুর ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়।

রেজাউল করিম/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়