ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

হিলি স্থলবন্দরে রাজস্ব আদায় ৩৫৩ কোটি টাকা

মোসলেম উদ্দিন, দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ২৪ মে ২০২২   আপডেট: ০৯:২২, ২৪ মে ২০২২
হিলি স্থলবন্দরে রাজস্ব আদায় ৩৫৩ কোটি টাকা

চলতি (২০২১-২২) অর্থবছরের ১০ মাসে হিলি স্থলবন্দরে ৩৫৩ কোটি ৪১ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। এই সময়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) লক্ষ্যমাত্রা দিয়েছিলো ৩৮১ কোটি ৭৬ লাখ টাকা। রাজস্ব ঘাড়তি ২৮ কোটি ৩৫ লাখ টাকা। 

মঙ্গলবার (২৪ মে) হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার কামরুল ইসলাম এ তথ্য জানান।

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নুরুল আলম খান রাইজিংবিডিকে বলেন, চলতি অর্থবছরের জুলাই থেকে এপ্রিল মাস পর্যন্ত হিলি বন্দরে রাজস্ব আদায় হয়েছে ৩৫৩ কোটি ৪১ লাখ টাকা। জুলাই মাসের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিলো ৩৬ কোটি ৩৬ লাখ টাকা, আদায় হয়েছে ৩৩ কোটি ৫৮ লাখ টাকা। আগস্ট মাসের লক্ষ্যমাত্রা ছিলো ৪৩ কোটি ৯৬ লাখ টাকা, রাজস্ব আদায় হয়েছে ২৬ কোটি ৬৯ লাখ টাকা। সেপ্টেম্বর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৭ কোটি ৯৩ লাখ টাকা, আদায় হয়েছে ৩৫ কোটি ১৯ লাখ টাকা। অক্টোবর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৯ কোটি ২ লাখ টাকা, আদায় হয়েছে ৩৪ কোটি ৩১ লাখ টাকা। নভেম্বর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৪০ কোটি ৩২ লাখ টাকা, আদায় হয়েছে ৩২ কোটি ৫৪  লাখ টাকা। ডিসেম্বর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩০ কোটি ২৪ লাখ টাকা, আদায় হয়েছে ৩২ কোটি ৪৬ লাখ টাকা। জানুয়ারি মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৪কোটি ১২ লাখ টাকা, আদায় হয়েছে ৪৩ কোটি ৩৩ লাখ টাকা। ফেব্রুয়ারি মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৪ কোটি ৪৭ লাখ টাকা, আদায় ৩৯ কোটি ৩৭ লাখ টাকা। মার্চ মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৪২ কোটি ৫৪ লাখ টাকা, আদায় ৩৭ কোটি ৬৬ লাখ টাকা। এপ্রিল মাসে লক্ষ্যমাত্রা ৪২ কোটি ৪১ লাখ টাকা, রাজস্ব আদায় হয়েছে ৩৮ কোটি ২৭ লাখ টাকা।

হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার কামরুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ২০২০-২১ অর্থবছরে যে পরিমাণ চাল হিলি বন্দরে ভারত থেকে আমদানি হয়েছিলো, তার চেয়ে অনেক কম চাল আমদানি হয়েছে চলতি অর্থবছরে। যার কারণে লক্ষ্যমাত্রায় পৌঁছাইনি রাজস্ব আদায়। তবে যদি গত বারের মতো চালের আমদানি স্বাভাবিক থাকতো তাহলে লক্ষ্যমাত্রাকে ছাড়িয়ে যেতো।

মোসলেম উদ্দিন/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়