ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

এমপির সুপারিশে সড়ক তালিকাভুক্ত, পাকা না হওয়ায় ব্যাপক ভোগান্তি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ২৪ মে ২০২২   আপডেট: ১৯:০৬, ২৪ মে ২০২২
এমপির সুপারিশে সড়ক তালিকাভুক্ত, পাকা না হওয়ায় ব্যাপক ভোগান্তি

ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের সখীপুর উপজেলার দামিয়াপাড়া জামে মসজিদ থেকে দামিয়াপাড়া আজগরীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কটি স্থানীয় সংসদ সদস্যের সুপারিশে তালিকাভুক্ত হলেও দেড় বছরেও তা পাকা হয়নি। এতে বৃষ্টি হলেই কাদায় ভোগান্তি পোহাতে হয় স্থানীয়দের।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কালিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ১২০০ মিটার এই সড়ক ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর পাকা করার সুপারিশ করেন স্থানীয় সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের)। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপসচিব জেসমিন পারভীন ওই বছরের ১৮ অক্টোবর সড়কটি পাকা করার জন্য তালিকাভুক্ত করেন। কিন্তু পরে ওই সড়ক তালিকা থেকে বাদ পড়ে যায়।

দামিয়াপাড়া আজগরীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শিউলী আক্তার ও শাহিন মিয়া বলে, একটু বৃষ্টি হলেই সড়ক কাদা-পানিতে ভরে যায়। এতে আমরা হাঁটতে পারি না। যার কারণে স্কুলে আসতে খুব কষ্ট হয়।

ওই গ্রামের বাছেদ মিয়া ও আজাদ হোসেন বলেন, সড়কটি পাকা করার জন্য ইউপি মেম্বার ও চেয়ারম্যানকে বারবার জানানো হয়েছে। তারপরও পাকা হচ্ছে না। সখীপুর উপজেলার অন্যান্য এলাকায় উন্নয়ন হলেও এ গ্রামে তেমন উন্নয়ন হয়নি। বৃষ্টির পর গ্রামের শিশু ও প্রবীণরা এ সড়কে চলাচল করতে পারে না।

কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম কামরুল হাসান বলেন, সড়কটি পাকা করার জন্য প্রস্তাব পাঠানো আছে। সেটি প্রক্রিয়াধীন রয়েছে। বরাদ্দ পেলে দ্রুত পাকা করা হবে।

এ বিষয়ে জানতে সখীপুর এলজিইডি প্রকৌশলী বিদ্যুৎ কুমার দাসের সঙ্গে একাধিকবার তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

স্থানীয় সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম বলেন, আগামী জুনে বড় বাজেট হবে। সেই বাজেটের আওতায় সখীপুরের ৯৫ ভাগ সড়কের কাজ করা হবে। সেই আওতায় দ্রুত সড়কটি পাকা করা হবে।

কাওছার/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়