ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

মানিকগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের কমিটি বাতিলের দাবিতে মশাল মিছিল

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ২৫ মে ২০২২   আপডেট: ১০:৫৩, ২৫ মে ২০২২
মানিকগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের কমিটি বাতিলের দাবিতে মশাল মিছিল

মানিকগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটি ঘোষণার প্রতিবাদে মশাল মিছিল ও বিক্ষোভ করেছে সংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যার দিকে শহরের শহীদ স্মৃতিফলকের সামনে থেকে এই মশাল মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে শেষে হয়। এসময় শহরের প্রধান সড়ক অবরোধ করে কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করেন নেতাকর্মীরা।

বিক্ষোভ সামবেশে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ গঠন করেছেন সাবেক ছাত্র নেতাদের দিয়ে। স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্রেও উল্লেখ আছে সাবেক ছাত্র নেতাদের দিয়ে কমিটি গঠন করতে হবে। কিন্তু মানিকগঞ্জ জেলার স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটি জেলার সাবেক ছাত্র নেতাদের বাদ দিয়ে করা হয়েছে। যে কখনো ছাত্রলীগ করেনি, কোনো ইউনিটের দায়িত্বও পালন করেনি তাকে জেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির কাছে এই কমিটি অবিলম্বে বাতিলের দাবি জানাচ্ছি আমরা।’

জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল ইসলাম সাকিব বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির মধ্যে অযোগ্য ব্যক্তিকে সম্পৃক্ত করা হয়েছে। তাকে প্রত্যাহার করা না হলে আমরা রাজপথ ছাড়বো না।’

সমাবেশ আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম পারভেজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাদিকুল ইসলাম সোহা, সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক রুবেল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল ইসলাম সাকিব প্রমুখ।

উল্লেখ্য, সোমবার (২৩ মে) রাতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। কমিটিতে আবু বকর সিদ্দীক খাঁন তুষারকে সভাপতি ও মো. আবুল বাশারকে সাধারণ সম্পাদক করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে তাদের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করতে হবে।

২০০৩ সালের শাহ লিয়াকত আলী ভান্ডারীকে সভাপতি ও হাবিবুর রহমান সেন্টুকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করা হয়। ওই কমিটির মেয়াদ শেষে হলে নতুন করে কোনো কমিটি গঠন হয়নি। দীর্ঘ ১৯ বছর পর মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

চন্দন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়