ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

সঙ্গীতশিল্পী শেফালী ঘোষের পরিবার নিয়ে মিথ্যাচার বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ২৫ মে ২০২২  
সঙ্গীতশিল্পী শেফালী ঘোষের পরিবার নিয়ে মিথ্যাচার বন্ধের দাবি

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সঙ্গীতশিল্পী শেফালী ঘোষের পরিবার নিয়ে মিথ্যাচার ও বসতঘর নিয়ে বিভ্রান্তি বন্ধের দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরা।

বুধবার (২৫ মে) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি করেন শেফালী ঘোষের একমাত্র পুত্রবধূ দীপান্বিতা মজুমদার।  

মুক্তিযুদ্ধে অংশ নেওয়া শব্দ সৈনিক ননী গোপাল দত্ত ও চট্টগ্রামের আঞ্চলিক গানের সম্রাজ্ঞী শেফালী ঘোষের বসতঘর ইসকনকে হস্তান্তর করা হয়েছে। তাই শেফালী ঘোষের পরিবার নিয়ে ষড়যন্ত্র বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দীপান্বিতা মজুমদার বলেন, ‘আঞ্চলিক গানের সম্রাজ্ঞী শেফালী ঘোষের স্বামী ননী গোপাল দত্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠজন। শেফালী ঘোষকে বিয়ে করার পূর্বে তিনি আরেকটি বিয়ে করেন। সেই ঘরের সন্তানরা অনেক বছর আগে ভারতে চলে যান। তারা ননী গোপাল দত্ত ও শেফালী ঘোষের সঙ্গে যোগাযোগ রাখেন না। শেফালী ঘোষের একমাত্র ছেলে সুকণ্ঠ দত্ত ও আমি তাদের দেখাশুনা করতাম। ২০১৯ সালে আমার স্বামী মারা যাওয়ার পর পারিবারিক অবস্থা খারাপ হয়ে যায়। আর্থিক সংকট নিরসনে আমার শ্বশুর ও শাশুড়ি যে বসতঘরে থাকতেন, সেটি যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করে চৈতন্য কালচার সোসাইটির পক্ষে ইসকনকে হস্তান্তর করি। ইসকনকে নিজে দাঁড়িয়ে বসতঘর বুঝিয়ে দেয় এবং ইসকন আমার পাওনা পরিশোধ করে। কিন্তু বিষয়টি নিয়ে আমেরিকা প্রবাসী সুশান্ত দত্ত নোটন কথিত রতন বিশ্বাসদের নিয়ে লোকনাথ মন্দিরের সাইনবোর্ড ব্যবহার করে জাল জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আমি ও ইসকনকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।’

দীপান্বিতা মজুমদার বলেন, সুশান্ত দত্ত নোটন শেফালী ঘোষের অনেক সম্পদ আগে আত্মসাৎ করেছেন এবং দেশের টাকা বিদেশে পাচার করেছেন। যারা শেফালী ঘোষের নাম ব্যবহার করে মিথ্যাচার করছে, তাদের, ইন্দনদাতা ও সহযোগীদের আইনের আওতায় আনা হোক। তাহলে সত্য বেরিয়ে আসবে।

সংবাদ সম্মেলনে শেফালী ঘোষের নাতি অরিন্দম দত্ত, নাতনি অদ্বিতীয়া দত্তসহ অন্যরা উপস্থিত ছিলেন। 
 

রেজাউল/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়