ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাজারে মিলছে ফুলকপি ও মুলা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ২৬ মে ২০২২   আপডেট: ১০:৩১, ২৬ মে ২০২২
বাজারে মিলছে ফুলকপি ও মুলা

দিনাজপুরের হিলিতে পাওয়া যাচ্ছে শীতকালীন সবজি ফুলকপি ও মুলা। এরমধ্যে ফুলকপি প্রতি কেজি ৮০ টাকা ও মুলা ৩০ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। 

বুধবার (২৫ মে) বিকেলে হিলির সবজি বাজার ঘুরে দেখা গেছে, জয়পুরহাট জেলার পাঁচবিবি বাজার থেকে ফুলকপি ও মুলা পাইকারি কিনে আনছেন ব্যবসায়ীরা। পাঁচবিবির সবজি চাষিরা পরীক্ষামূলকভাবে এসব শীতকালীন সবজি চাষ করছেন । 

কৃষকরা জানান, গ্রীষ্মকালেও ভালো ফলন হচ্ছে বিভিন্ন ধরনের শীতকালীন সবজির। ব্যবসায়ীরা ৬০টাকা করে ফুলকপি কিনে নিয়ে যাচ্ছেন। পরে তারা ৮০ টাকা দরে খুচরা বাজারে বিক্রি করছেন। আবার ২২ টাকা দরে মুলা নিয়ে ৩০ টাকা কেজিতে বিক্রি করছেন তারা।

হিলি বাজারে সবজি কিনতে আসা বদিউজ্জামান রাইজিংবিডিকে বলেন, ফুলকপি খেতে খুব ভালো। আগে কখনও গরমের সময় এই সবজিটি পাওয়া যেতো না। বর্তমান পাওয়া যাচ্ছে, দাম একটু বেশি। তবুও ৮০ টাকা দিয়ে এক কেজি কিনলাম।

সবজি কিনতে আসা আতিকুর রহমান বলেন, সবজি নিতে বাজারে এসে চোখে পড়লো মুলা। বর্তমানে শীতের দিনের প্রায় সব সবজি গরমেও বাজারে দেখা যায়। ৩০ টাকা দরে এক কেজি মুলা নিয়েছি।

হিলি বাজারের সবজি বিক্রেতা আব্দুল লতিফ বলেন, পাঁচবিবি থেকে এসব ফুলকপি ও মুলা নিয়ে আসছি। শীতকালীন অনেক সবজি পাঁচবিবিতে চাষ হচ্ছে। সেখান থেকে পাইকারি দরে কিনে এখানে খুচরা বিক্রি করি।

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়