ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘তিন পার্বত্য জেলায় ৩ টি এপিবিএন ব্যটালিয়ান হচ্ছে’

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৬ মে ২০২২   আপডেট: ১২:১৬, ২৬ মে ২০২২
‘তিন পার্বত্য জেলায় ৩ টি এপিবিএন ব্যটালিয়ান হচ্ছে’

তিন পার্বত্য জেলার শান্তি শৃংখলা রক্ষার্থে তিন জেলায় ৩ টি এপিবিএন ব্যাটালিয়ান স্থাপন করা হবে। এর হেডকোয়ার্টার হবে রাঙামাটি। 

বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বুধবার (২৫ মে) রাত ৮ টায় রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাহাড়ে সেনাবাহিনী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘকাল ধরে কাজ করে যাচ্ছে। তাদের সাথে আলাপ-আলোচনা করে এবং  সন্তু লারমার সাথে যে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি হয়েছিল সে চুক্তির শর্ত অনুসারে সেনাবাহিনীর পরিত্যক্ত ক্যাম্পগুলোকে আমরা ধীরে ধীরে  পুলিশ ক্যাম্পে মোতায়েন করতে যাচ্ছি।যাতে করে এখানে শান্তি বজায় থাকে।

তিনি বলেন- আমাদের লক্ষ্য একটাই, পার্বত্য চট্টগ্রামে যাতে শান্তির সুবাতাস বইতে পারে। আপনারা এও জানেন আমরা জলদস্যু মুক্ত করেছি, চরমপন্থী মুক্ত করেছি।  

তিনি বলেন, সন্তু লারমা বৈঠকে ভূমি কমিশন নিয়ে আলোচনা করেছেন। আমরা সবগুলোই ধীরে ধীরে বাস্তবায়ন করবো এটা নিয়ে তার সাথে কথা হয়েছে। 

পরিত্যক্ত ক্যাম্পগুলোতে পুলিশ মোতায়েন সম্পর্কে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশই যথেষ্ট। আমাদের পুলিশ এখন অনেক সক্ষম । পুলিশ না হলে প্রয়োজনে র‌্যাব আসবে। 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা, শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা, মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশের আইজিপি বেনজীর আহমেদ, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. সাইফুল আবেদীন ও পার্বত্য সচিব মো. হামিদা বেগম।

বিজয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়