ঢাকা     বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯ ||  ২৯ জিলক্বদ ১৪৪৩

‘সরকারের প্রকল্প বাস্তবায়নের কারণে কক্সবাজার ঘুরে দাঁড়িয়েছে’

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০০, ২৮ মে ২০২২  
‘সরকারের প্রকল্প বাস্তবায়নের কারণে কক্সবাজার ঘুরে দাঁড়িয়েছে’

রামু সমিতি ঢাকার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ‘রামুসহ পুরো কক্সবাজার এক সময় প্রাকৃতিক দুর্যোগের জন্য পরিচিত ছিল। বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের কারণে এখন এ অঞ্চল ঘুরে দাঁড়িয়েছে। এখানে মানব সম্পদ উন্নয়নের ব্যাপক সুযোগ রয়েছে। দক্ষতা ও গবেষণাকে গুরুত্ব দেওয়ার অবকাশ রয়েছে।’

শুক্রবার (২৭ মে) রামু সমিতি ঢাকার ঈদ পুনর্মিলনী ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘শিকড়ের প্রতি টান বড় প্রাপ্তি। নাড়ীর টানে ঢাকাস্থ রামুবাসীদের ঐক্যকে ধরে রেখে কৃষ্টি ও ঐতিহ্যকে উদযাপনের প্রয়োজন রয়েছে। মূল্যবোধের অবক্ষয় যাতে না ঘটে শিক্ষার্থীদের প্রতি অভিভাবকদের সে বিষয়েও দায়িত্বশীল হতে হবে।’

রামু সমিতির সভাপতি ও সাবেক সচিব মাফরুহা সুলতানার সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাবেক জ্যেষ্ঠ সচিব ও কক্সবাজার সমিতির সভাপতি হেলালুদ্দীন আহমেদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল ফোরকান আহমেদ, ডাক বিভাগের সাবেক মহাপরিচালক আব্দুল মোমেন চৌধুরী, ব্যারিস্টার মিজান সাইদ, কক্সবাজার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম, রামু সমিতির সহ-সভাপতি সুজন শর্মা, রামু সমিতির সাধারণ সম্পাদক সাইমুল আলম চৌধুরী প্রমুখ।

রামু ও রামুবাসীর জন্য বিশেষ অবদান রাখায় সম্মাননা প্রদান করা হয় রামু সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ফণি ভূষণ শর্মা, আইনজীবী ও রাজনীতিক ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, দক্ষিণ চট্টগ্রামের প্রথম নারী চেয়ারম্যান, দক্ষিণ মিঠাছড়ির চেয়ারম্যান খোদেসতা বেগম রীনাকে।

বিশেষ অতিথির বক্তব্যে হেলালুদ্দিন আহমেদ বলেন, শিক্ষা প্রসারে উপমন্ত্রী চকরিয়ার আশেপাশে বিশ্ববিদ্যালয় স্থাপনের সম্ভাব্যতা যাচাই করতে পরামর্শ দিয়েছেন। এতে করে দক্ষিণ চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলে উচ্চ শিক্ষার অগ্রগামী হবে।' শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতিতে রামুর ঐতিহাসিক অগ্রগামিতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন তিনি।

রামু সমিতির পক্ষ থেকে শিক্ষা উপমন্ত্রীকে ক্যাপ্টেন কক্সের স্মৃতিবিজড়িত দাপ্তরিক বাসভবনের ছবি স্মারক হিসেবে উপহার দেওয়া হয়।

এর আগে সকালে বেলুন উড়িয়ে ঈদ পুনর্মিলনী ও সম্মাননা প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি।

মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়