ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রসুনের দাম বেড়েছে দ্বিগুণ

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ২৯ মে ২০২২   আপডেট: ০৮:৩২, ২৯ মে ২০২২
রসুনের দাম বেড়েছে দ্বিগুণ

এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে রসুনের দাম বেড়েছে দ্বিগুণ। খুচরা বাজারে ৪০ টাকা দরের রসুন বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে। অস্বাভাবিকভাবে দাম বাড়ায় বিপাকে পড়ছে ব্যবসায়ীসহ সাধারণ ক্রেতারা।

হিলির বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ আগে পাইকারি বাজারে রসুনের কেজি বিক্রি হয়েছিলো ৩০ থেকে ৩৫ টাকা, খুচরা বাজারে তার কেজি বিক্রি হয়েছিলো ৩৮ থেকে ৪০ টাকা কেজি। বর্তমানে তা বৃদ্ধি পেয়ে পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা কেজি। আর খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে।

মোখলেছার রহমান নামে এক ক্রেতা বলেন, কয়েক দিন আগে ৪০ টাকা কেজি দরে রসুন কিনে নিয়ে গেলাম। আজ বাজারে এসে দেখি তার দাম দ্বিগুণ। এভাবে দাম বাড়লে আমরা চলবো কী করে?

হিলি বাজারে সবজি ব্যবসাায়ী আব্দুল লতিফ বলেন, রসুনের দাম অনেক বেড়েছে। আমরা ৭০ টাকা পাইকারি নিয়ে ৮০ টাকা কেজি বিক্রি করছি।

হিলি বাজারে পাইকারি রসুন ব্যবসাায়ী ফেরদৌস রহমান বলেন, রসুনের আমদানি কম হচ্ছে, যার কারণে দাম বেড়ে গেছে। নাটোরসহ দিনাজপুরের বিভিন্ন স্থান থেকে আমরা এসব রসুন আমদানি করে থাকি। এক সপ্তাহ আগে দাম অনেকটা কম ছিলো। বর্তমান আমরা ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে পাইকারি বিক্রি করছি।

মোসলেম উদ্দিন/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়