ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাটোরে ধান মজুত করায় লাখ টাকা জরিমানা

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ২ জুন ২০২২  
নাটোরে ধান মজুত করায় লাখ টাকা জরিমানা

নাটোরের গুরুদাসপুর ও সিংড়া উপজেলায় ধান অবৈধ মজুত ও ওজনে কম দেওয়ায় তিন প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ওই মজুত ধান দ্রুত বিক্রির আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

নাটোর র‌্যাবের কোম্পানি কমান্ডার ফরহাদ হোসেন এবং সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরান বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (২ জুন) এ অভিযান চালানো হয়।

র‌্যাব কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, দুপুরে গুরুদাসপুরের চাচকৈড় বাজার এলাকায় অবৈধভাবে ধান-চাল মজুতের দায়ে মেসার্স আল আমিন অটো রাইস মিলের মালিককে ৫০ হাজার টাকা, ওজনে কারচুপির দায়ে মেসার্স বিলাস এন্টারপ্রাইজের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ওই দুই প্রতিষ্ঠানে অবৈধভাবে মজুত ১ হাজার ১৬৯ মেট্রিক টন ধান আগামী সাত দিনের মধ্যে বিক্রির নির্দেশনা দেয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।

অপরদিকে, সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরান জানান, দুপুরে উপজেলার হাতিয়ান্দহ বাজারে সবুজ চাল মিলের মালিক সবুজ মানীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি তিনটি গুদামে ৫০০ মেট্রিক টন ধান অবৈধভাবে মজুত করে রাখেন।

আগামী তিন দিনের মধ্যে তাকে মজুত ধান বিক্রির আদেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আরিফুল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়