ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেলকুচিতে ১৪৪ ধারা জারি

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ৯ জুন ২০২২  
বেলকুচিতে ১৪৪ ধারা জারি

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় ছাত্রলীগ ও ইউনিয়ন পরিষদ ফোরাম একই সময় মানববন্ধনের ঘোষণা দেওয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (৯ জুন) সকাল থেকে উপজেলার চালা বাসস্ট্যান্ড ও আশপাশের এলাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আইন জারি থাকবে বলে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান বলেন, উপজেলার চালা বাসস্ট্যান্ড এলাকায় ছাত্রলীগের একটি গ্রুপ ইউনিয়ন ফোরামের ব্যানারে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে। ওই সময় একই স্থানে পৌর ছাত্রলীগও মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে। পাল্টাপাল্টি কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কায় চালা বাসস্ট্যান্ড ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারির পর তা মাইকিং করে স্থানীয়দের জানানো হয়েছে।

গত রোববার বিকেলে উপজেলার পৌর এলাকার মাজেমের ঢাল এলাকায় ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদারের লোকজনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদসহ সাত জনকে আসামি করে থানায় মামলা করা হয়। এ হামলার প্রতিবাদে উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরাম আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে। পাল্টা কর্মসূচি ঘোষণা করে পৌর ছাত্রলীগও।

অদিত্য/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়