ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিকেলে ম্যাংগো ট্রেন উদ্বোধন, আনন্দে ভাসছেন ব্যবসায়ীরা 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ১৩ জুন ২০২২   আপডেট: ১৩:৪৮, ১৩ জুন ২০২২
বিকেলে ম্যাংগো ট্রেন উদ্বোধন, আনন্দে ভাসছেন ব্যবসায়ীরা 

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে আজ সোমবার বিকেল ৪ টায় ম্যাংগো ট্রেন উদ্বোধন হওয়ার কথা রয়েছে।এ ট্রেনটি উদ্বোধন করবেন রাজশাহী রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদার। 

ম্যাংগো ট্রেন উদ্বোধনের খবরে আনন্দে ভাসছেন ব্যবসায়ীরা।

আম ব্যবসায়ী আরিফুল ইসলাম বলেন, আমের মৌসুমের মাঝামাঝি সময়ে ম্যাংগো ট্রেন উদ্বোধন করা হচ্ছে, আমরা সবাই খুশি। কিন্তু মৌসুমের শুরুতে ট্রেনটি উদ্বোধন করা হলে আমরা আরো লাভবান হতাম।

আরেক ব্যবসায়ী আমিরুল বলেন, কুরিয়ারে আম পাঠানো খরচ অনেক হওয়ায় ম্যাংগো ট্রেনে গতবছর ধরে আম পাঠাই। এবারো আগের খরচে ঢাকায় আম পাঠানো যাবে।

রহনপুর রেওয়ের সহকারী স্টেশন-মাস্টার মামুন বলেন, বিকেলে রহনপুর থেকে ট্রেনটি ছেড়ে পথিমধ্যে আমনুরা জংশন, চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী, সরদহ রোড, আড়ানী, আব্দুলপুর, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে ট্রেনটি থামবে।

জানা গেছে, সপ্তাহে ৭ দিনই চলা এ ট্রেনটি রহনপুর রেলস্টেশন থেকে বিকেল ৪ টায় ছেড়ে রাত পৌনে ২টায় ঢাকার তেজগাঁও স্টেশনে পৌঁছাবে। পন্য লোড-আনলোড করতে পথিমধ্যে ১১টি স্টেশনে যাত্রা বিরতি নিবে এ ট্রেন। এ পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আম নিতে খরচ পড়বে ১.৩১ টাকা আর রাজশাহী থেকে ১.১৭ টাকা।

শিয়াম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়