ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ম্যাংগো স্পেশাল ও কমিউটার ট্রেনের সময়সূচি নিয়ে যাত্রীদের হতাশা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১৩ জুন ২০২২   আপডেট: ১৪:৩৫, ১৩ জুন ২০২২
ম্যাংগো স্পেশাল ও কমিউটার ট্রেনের সময়সূচি নিয়ে যাত্রীদের হতাশা

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেল স্টেশন থেকে বিকাল ৪ টায় ম্যাংগো ট্রেন উদ্বোধন হওয়ার কথা রয়েছে। ম্যাংগো স্পেশাল ট্রেনটি সময়সূচি পরিবর্তন করে ২ ঘণ্টা বিলম্বে রহনপুর রেলস্টেশন থেকে চালু করা হবে। কিন্তু প্রায় একই সময়ে রহনপুরগামি কমিউটার ট্রেন আসার সময় থাকায় স্থানীয়দের মধ্যে হতাশা দেখা দিয়েছে। 

স্থানীয় রেল বিভাগ এই সমস্যা চিহ্নিত করে উর্ধ্বতন কতৃপক্ষকে জানালেও বিষয়টি সুরাহা হয়নি।

রহনপুর রেলস্টেশন সূত্রে জানা গেছে, ম্যাংগো স্পেশাল ট্রেনটি বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে।কিন্তু রাজশাহী থেকে দুপুর ৩টায় যাত্রীবাহি কমিউটার ট্রেন রহনপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। রহনপুরে ট্রেনটি বিকেল সাড়ে ৪ টায় পৌঁছাবে। রাজশাহী-রহনপুরের স্টেশনটি একক রেলপথ হওয়ায় পথিমধ্যে বিড়ম্বনার শিকার হওয়ার আশঙ্কা করছেন ওই ট্রেনের যাত্রীরা।

রহনপুরের আম ব্যবসায়ী সেমাজুল বলেন, রহনপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত ৬টি রেলের স্টেশন হওয়ায় ম্যাংগো ট্রেন পণ্য লোড-আনলোড করতে দাঁড়াবে। এতে যাত্রীবাহী ট্রেনটিকে পথিমধ্যে বিড়ম্বনায় পড়তে হতে পারে। ম্যাংগো ট্রেনটি ব্যবসায়ীদের স্বার্থে আরও দুঘণ্টা বিলম্বে ছাড়লে ঢাকায় রাত পৌনে ২ টার পরিবর্তে আরও  দুই ঘণ্টা দেরিতে পৌঁছাবে। এতে করে ঢাকার ব্যাপারীরা পণ্যগুলো সহজে আনলোড করতে পারতেন।

স্থানীয় এমরান বাবু বলেন, এ ট্রেনটি চালু নিয়ে বারবার বিপত্তি বাঁধছে। দুই বার সময় নির্ধারণ করেও ১৩ জুন উদ্বোধন হয়। ম্যাংগো ট্রেনটি বিকাল ৪টায় ছাড়লে যাত্রীবাহী কমিউটার ট্রেনটি আসতে প্রায় ৩০ মিনিট দেরি হতে পারে। এর ফলে যাত্রীদের ভোগান্তি বাড়বে। সময়সূচি না পরিবর্তন করলে আম পরিবহনে আগ্রহীরা তাদের আগ্রহ হারাবে। এতে করে আম পরিবহনও কম হবে, আর রাজস্ব আয়ও কম হবে।

রহনপুর রেলওয়ের সহকারী স্টেশন-মাস্টার মামুন বলেন, ম্যাংগো ট্রেনটি চালু করার আগে সম্ভাবনা যাচাইয়ের সময়ে এরকম বিপত্তি বাঁধবে বলে লক্ষ করেছিলাম। এ বিষয়টি নিয়ে আমরা ‍উর্ধ্বতন কতৃপক্ষকে জানিয়েছিলাম। তারা বিষয়টা দেখবেন বলে আমাদের আর কিছুই বলেননি।

শিয়াম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়