ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ: চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ১৪ জুন ২০২২   আপডেট: ১৫:৩৮, ১৪ জুন ২০২২
ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ: চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) আগামী ৫ জুলাই পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ছাত্র-ছাত্রীদের আগামীকাল বুধবার (১৫ জুন) সকাল ১০টার মধ্যে হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী রাইজিংবিডিকে এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, তুচ্ছ বিষয় নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। গতকাল সোমবার একদফা সংঘর্ষের পর মঙ্গলবার সকাল থেকেও ক্যাম্পাসে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। ছাত্রলীগের একাংশ চুয়েট গোলচত্বরে অবস্থান নিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। 

এই উত্তেজনাকর পরিস্থিতিতে চুয়েট উপাচার্যের সভাপতিত্বে মঙ্গলবার দুপুরে সব ডিন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট ও ছাত্র কল্যাণ পরিচালকের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী আজ (১৪ ‍জুন) থেকে আগামী ৫ জুলাই পর্যন্ত চুয়েট বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সময় বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের সব একাডেমিক কার্যক্রম (পরীক্ষাসহ) এবং আবাসিক হলগুলো বন্ধ থাকবে। বন্ধ ঘোষণার পরিপ্রেক্ষিতে ছাত্রদের আজ বিকেল ৫টার মধ্যে এবং ছাত্রীদের আগামীকাল সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। 

/রেজাউল/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়