ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপুরে ভোটকেন্দ্রে নারীদের উপচেপড়া ভিড় 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১৫ জুন ২০২২   আপডেট: ১০:২৭, ১৫ জুন ২০২২
গাজীপুরে ভোটকেন্দ্রে নারীদের উপচেপড়া ভিড় 

ছবি: রাইজিংবিডি

উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চার নম্বর মৌচাক ইউনিয়ন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়।

এই ইউনিয়নে ২৬টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬৮ হাজার ৯৪৫ জন।

প্রতিটি ভোটকেন্দ্রে সকাল থেকে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিশেষ করে নারীদের উপস্থিতি অনেক বেশি।  সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সবাই তাদের কাঙ্খিত প্রার্থীকে ভোট দিচ্ছেন। চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৪ ও সাধারণ সদস্য পদে (মেম্বার) ৪১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান লোকমান হোসেন। বিএনপি নির্বাচনী মাঠে না থাকলেও স্থানীয় সমর্থকদের প্রার্থী হিসেবে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আনারস প্রতীকে হারুনুর রশীদ। 

সরেজমিনে দেখা যায়, সকাল হতে উপজেলার এক নম্বর ওয়ার্ড তালতলী কেন্দ্রের ইভিএমে ত্রুটি দেখা দিয়েছে।

রিটার্নিং কর্মকর্তা এ এম শামসুজ্জামান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইভিএম নিয়ে ভোটারদের মধ্যে কোনো শঙ্কা নেই বলেও তিনি জানান। যে ইভিএম নষ্ট হয়েছে সেটি ঠিক করা হচ্ছে। 

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, নির্বাচনে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য ছাড়াও বিজিবি ও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের ৮টি টিম কাজ করছে। 

/রেজাউল/সাইফ/    

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়