ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণ, নিহত ১

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১৫ জুন ২০২২   আপডেট: ১৪:৩২, ১৫ জুন ২০২২
বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণ, নিহত ১

মাদারীপুরের রাজৈরে বেলুনে গ্যাস ভরার সময়ে সিলিন্ডার বিস্ফোরণে বেলুন বিক্রেতা জাহিদুল (২৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এসময় এক শিশুসহ আহত হয়েছেন ছয়জন।

বুধবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বদরপাশা ইউনিয়নের শংকরদি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত জাহিদুল ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার বাসিন্দা ছিলেন। 

আহতরা হলেন- ফরিদপুরের বড় নাওডুবি এলাকার ছলেমান মাতুব্বরের ছেলে রকিবুল (১৮), ফরিদপুরের কাইচাইল এলাকার জুবায়ের (২৩), রাজৈর শংকরদি এলাকার দুলাল মোল্লার ছেলে আফনান (১০), হেমায়েত বেপারী (৪০), হাওয়া বিবি (৩০)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বদরপাশা ইউপি নির্বাচন চলছে। শংকরদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের পাশে একটি পুকুর পাড়ে বেলুনে গ্যাস ভরে বিক্রি করছিলেন তিন বিক্রেতা। এ সময় এক বিক্রেতা নতুন করে বেলুনে গ্যাস ভরতে শুরু করলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে তৃতীয় শ্রেণির এক ছাত্রসহ চারজন গুরুতর আহত হন। এছাড়া বিস্ফোরিত সিলিন্ডারটির ভাঙা অংশ  দূরে হেমায়েত বেপারীর বাড়িতে পড়লে আরো ২ জন আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে বেলুন বিক্রেতা জাহিদুলের মৃত্যু হয়। আহতদের  মধ্যে তিন জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী আসাদুল বেপারী বলেন, আমি পুকুর পাড়ের রাস্তায় দাঁড়ানো ছিলাম। হঠাৎ খুব জোরে শব্দ হয় আর পুকুরপাড়ের বাগান থেকে ধোঁয়া বের হতে দেখি। দৌড়ে এসে দেখি দুই জনের হাটুর নিচ থেকে পা নেই। আর দুজনের ঘাড় আর কানের দিকে থেকে রক্ত বের হচ্ছে। পরে তাদেরকে ভ্যানে করে হাসপাতালে পাঠাই।

রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. প্রদীপ কুমার মন্ডল জানান, আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়েছে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘শংকরদি এলাকায় গ্যাসবেলুন বিস্ফোরণে এক বেলুন বিক্রেতার মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

বেলাল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়