ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চুনারুঘাটে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৬ জুন ২০২২   আপডেট: ১৪:৩৮, ১৬ জুন ২০২২
চুনারুঘাটে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার

উদ্ধার করা হরিণ

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার একটি পুকুরে পড় থেকে মায়া হরিণ উদ্ধার করা হয়েছে। পরে এলাকাবাসী এই হরিণটিকে বন বিভাগে হস্তান্তর করে। 

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ৮টার দিকে উপজেলার ফাটাবিল এলাকা থেকে হরিণকে উদ্ধার করা হয়। হরিণটি প্রাপ্ত বয়স্ক এবং সেটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে ।

স্থানীয় সংবাদকর্মী আব্দুর রাজ্জাক রাজু বলেন, একটি মায়া হরিণ বৃহস্পতিবার সকালে রেমা-কালেঙ্গা অভয়ারণ্য থেকে লোকালয়ে চলে আসে। পরে কয়েকজন হরিণটিকে ধরার জন্য ধাওয়া দিলে সেটি দৌঁড়ে চেগানগর মসজিদের পুকুরে পড়ে যায়। এ সময় সৌদিআরব প্রবাসী মাখন মিয়া এবং তার স্ত্রী স্কুল শিক্ষিকা ফজলুন নেহার ডলি হরিনটিকে উদ্ধার করেন। তাৎক্ষণিক হরিণটিকে হস্তান্তরের জন্য বন বিভাগে খবর দেওয়া হয়। সকাল ১১টার দিকে সাতছড়ি বন বিটের কর্মকর্তা মাজহারুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছেন। 

চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক বলেন, এই বন্যপ্রাণীকে যারা উদ্ধার করেছেন তাদের ধন্যবাদ জানাই। বন বিভাগের সঙ্গে সমন্বয় করে দ্রæত হরিণটিকে যথাস্থানে অবমুক্ত করা হবে। 

বন কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, এটি প্রাপ্ত বয়স্ক হরিণ। বয়স ৭/৮ বছর হতে পারে। হরিণটি দৌঁড়ানোর সময় মুখে ও পায়ে আঘাত পেয়েছে। অনেক বেশি ভয়ও পেয়েছে। চিকিৎসা দিয়ে সুস্থ করার পর হরিণটিকে বনে অবমুক্ত করা হবে।

 

মামুন চৌধুরী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়