ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বর্ষায় কানসাটে আমের বেচাকেনা ব্যাহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ১৭ জুন ২০২২  
বর্ষায় কানসাটে আমের বেচাকেনা ব্যাহত

চাঁপাইনবাবগঞ্জে আষাঢ়ের বর্ষণের কারণে ব্যাহত হচ্ছে আমের বেচাকেনা। শুক্রবার (১৭ জুন) ভোর থেকে টানা বৃষ্টি হওয়ায় বাগানিরা গাছ থেকে আম পাড়তে পারেনি। অন্যদিকে বাজারে আম না  আসায় ব্যবসায়ীদেরও বিপাকে পড়তে হয়েছে। ফলে জেলার কানসাটের আম বাজারে ক্রেতা-বিক্রেতাদের আনাগোনাও কমে গেছে।

আম বাগানি মাইনুল ইসলাম বলেন, বৃহস্পতিবার (১৬ জুন) সকালে হঠাৎ বর্ষায় আম পাড়তে পারেনি। দুপুরের পর কয়েকটা গাছে আম পেড়ে আড়তে দিয়ে এসেছিলাম। কিন্তু আজ (শুক্রবার) ভোর থেকে অনেক বৃষ্টি। বাগানে গিয়ে আম পাড়া যাচ্ছেনা, বর্ষার পানিতে গাছ পিচ্ছিল হয়ে গেছে। গাছে উঠে আম পাড়লে যেকোন মুহূর্তে দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

আম ব্যবসায়ী আমিরুল ইসলাম জাকির বলেন, ভোর থেকে আষাঢ়ের বর্ষণে কানসাটের আম বাজারের খানাখন্দগুলো ভরে গেছে। নিচু জায়গাগুলোতে পানি জমে গেছে। বর্ষার কারণে গতকাল থেকে বাজারে আম নামছে না। অনান্য দিনের চাইতে আজকে সবচেয়ে কম আম নেমেছে। 

কানসাট বাজারে আম নিয়ে এসেছেন আব্দুর রহিম। তিনি হতাশা প্রকাশ করে বলেন, গতকালকেও সকালে আম বাজারে আসতে পারিনি। দুপুরের পর আম পেড়ে নিয়ে এসেছিলাম। কিছু বিক্রি করেছি, আর কিছু বিক্রি হয়নি। গতকালকের আমগুলো আজ বাজারে নিয়ে এসেছি, কিন্তু পাইকার নাই। কাঁচামাল পচনশীল পণ্য হওয়ায় আশঙ্কা থাকছে। 

অন্যদিকে কাজে বের হওয়া সব মানুষের ভোগান্তি বেড়েছে। শিবগঞ্জের ইসরাইল মোড়ে একটি দোকানের বারান্দায় দাঁড়িয়েছিলেন মিজানুর রহমান। তিনি তার ঢাকা থেকে আগত বন্ধুকে অভ্যর্থনা জানাতে এসে বৃষ্টির জন্য আটকে গেছেন। 

ফেরদৌস অনুও দাঁড়িয়েছিলেন এক দোকানের বারান্দায়। তিনি বলেন, সকালে রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জে এসেছি অফিসের কাজে। কিন্তু বৃষ্টির জন্য সড়কে গাড়ি নাই। ফলে গন্তব্যে স্থলে পৌঁছাতে ভোগান্তি পোহাতে হচ্ছে।

শিয়াম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়