ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তিস্তার পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপরে

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৯, ১৭ জুন ২০২২   আপডেট: ০৮:০৬, ১৮ জুন ২০২২
তিস্তার পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপরে

গত কয়েকদিনের বৃষ্টিপাত এবং উজান থেকে নেমে আসা ঢলের কারণে তিস্তা নদীতে কখনো পানি কমছে আবার কখনো বাড়ছে। শনিবার (১৮ জুন) সকাল ৬টার দিকে দোয়ানী ব্যারাজ পয়েন্টে তিস্তার পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এদিকে একই সময় ধরলা নদীর পানি শিমুলবাড়ী পয়েন্টে বিপৎসীমার ৮ সেন্টিমিটার উপর  দিয়ে প্রবাহিত হচ্ছে বলে পানি উন্নয়ন বোর্ডের অফিস সূত্রে জানা গেছে।

রাইজিংবিডিকে এতথ্য নিশ্চিত করেছেন লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের এস রিডার নুরুল ইসলাম।

ডালিয়া ব্যাজার সূত্র জানায়, লালমনিরহাটে ১৪ জুন ৬২ মিলিমিটার, ১৪ জুন ৫৭ মিলিমিটার, ১৫ জুন ৯০ মিলিমিটার, ১৬ জুন ৭৮ এবং ১৭ জুন ৫৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে ধরলায় পানি বৃদ্ধি পেয়েছে আশঙ্কাজনক হারে। এই নদীতে স্কেলের অল্প বৃদ্ধিতে বন্যা ও ভাঙন ভয়াবহ আকার নেয়। ধরলার শিমুলবাড়ি পয়েন্টে পানি বিপৎসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহ রেকর্ড করা হয়।

তিস্তায় শুক্রবারেও পানি বাড়া কমা করেছে। ও্ই দিন সকাল ৬ টায় ১৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয় পানি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে থাকে পানি প্রবাহ। সকাল ৯টায় ৫ সেন্টি মিটার উপর দিয়ে প্রবাহিত হয়ে কমতে থাকে। দুপুর ১২ টার দিকে তিস্তার পানি ২ সেন্টিমিটার নিচে,৩ টায় ৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়।

ফারুক/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়