ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বস্তায় আইডি কার্ড ফেললে মিলবে সহায়তা

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১৯ জুন ২০২২  
বস্তায় আইডি কার্ড ফেললে মিলবে সহায়তা

লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোঁচা ইউনিয়নের বানভাসিদের জন্য অভিনব উদ্যোগ গ্রহণ করেছেন গোবর্ধন ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মতিয়ার রহমান। 

তার এলাকাটি পানিতে তলিয়ে গেছে। প্রথম পর্যায়ে এসব মানুষের জন্য দশ কেজি করে চাল ২৫০০ পরিবারের মধ্যে দেওয়া হবে।

শনিবার (১৮ জুন) তিস্তাপাড়ে গেলে এ দৃশ্যটি দেখা যায়। ঘরের খুটির সঙ্গে ঝুলিয়ে রাখা বস্তার মধ্যে মানুষ লাইন ধরে কাগজ ফেলছেন। এসময় তারা জানান, তাদের আইডি কার্ডের ফটোকপি মোবাইল নম্বরসহ লিখে বস্তায় ফেলে যাচ্ছেন।

মোজাহার আলী (৫৮), সহির মিয়া (৭৮), আনছার আলী (৬০) সহ অনেকেই জানালেন, তাদের এলাকার বাড়িঘর পানিতে তলিয়ে গেছে। তারা একবার বাড়ি থেকে বের হলে রাতে ঘরে ফেরেন।  পানির কারণে তারা খুব বিপদে রয়েছেন। ইউপি সদস্য তাদের সবাইকে জানিয়ে দিয়েছে আইডি কার্ডে মোবাইল নম্বর লিখে বস্তায় ফেলে যেতে। 

ইউপি সদস্য মতিয়ার রহমান বলেন, মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত। আমরা দশ কেজি করে চাল দিচ্ছি। সবাইকে বস্তার মধ্যে আইডিকার্ড মোবাইল নম্বর জমা দিতে বলেছি।এগুলো যাচাইবাছাই করে সহোযোগিতা করা হবে।

আদিতমারী প্রকল্প কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, উদ্যোগটি ভালো। এ রকম উদ্যোগকে সাধুবাদ জানাই।তবে শুধু আইডি কার্ড যাচাই-বাছাই করলেই হবে না। এগুলো সরেজমিন আবারো খোঁজখবর নিতে হবে।যেনো ভুক্তভোগীরা বঞ্চিত না হয়।

ফারুক/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়