ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভাড়া বাড়ল ফেরির

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ১৯ জুন ২০২২  
ভাড়া বাড়ল ফেরির

জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) ফেরি ও যাত্রীবাহী জাহাজের ভাড়া ২০ শতাংশ বাড়িয়েছে। রোববার (১৯ জুন) থেকে বর্ধিত ভাড়া কার্যকর হয়েছে।

জানা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া রুটে এক থেকে তিন টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ডভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা হয়েছে, ৩-৫ টনের ট্রাকের ভাড়া ৮৮০ থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা হয়েছে।

৫-৮ টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ডভ্যানের ভাড়া এক হাজার ৬০ থেকে বাড়িয়ে এক হাজার ৩০০ টাকা এবং ৮-১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা করা হয়েছে।

এ রুটের মিনিবাস বা কোস্টারের ভাড়া ৯০০ থেকে বাড়িয়ে এক হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাসের ভাড়া এক হাজার ৫৮০ থেকে বাড়িয়ে এক হাজার ৭৫০ টাকা এবং বড় বাসের ভাড়া ১ হাজার ৮২০ টাকা থেকে বাড়িয়ে ২ হাজার ১০০ টাকা করা হয়েছে।

এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে এক হাজার টাকা, পাজেরো ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে। তবে যাত্রীদের ক্ষেত্রে ভাড়া জনপ্রতি ২৫ টাকাই থাকবে।

বাস চালকরা জানান, ফেরির ভাড়া বেড়েছে, এখন বাস ভাড়াও বাড়বে। বর্তমানে যাত্রী অনেক কমে গেছে। আগামী ২৫ তারিখে পদ্মা সেতু চালু হলে এই রুটে যাত্রীর সংখ্যা আরো কমে যাবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, ‘রোববার থেকে ফেরিতে পারাপার হওয়া প্রতিটি যানবাহনের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (১৮ জুন) ভাড়ার নতুন চার্ট কাউন্টারে টানিয়ে দেওয়া হয়েছে।’

সুকান্ত/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়