ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

কলাপাড়ায় ৩১ অবৈধ স্থাপনা উচ্ছেদ 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২০ জুন ২০২২  
কলাপাড়ায় ৩১ অবৈধ স্থাপনা উচ্ছেদ 

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার পানি উন্নয়ন বোর্ডের জায়গায় গড়ে ওঠা ৩১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। তবে স্থানীয়দের অভিযোগ, কোনো নোটিশ ছাড়াই এসব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বর্তমানে তারা খোলা আকাশের নিচে মানবেতর জীবন পার করছেন।

সোমবার (২০ জুন) সকাল ১১টার দিকে উপজেলার মহিপুর সদর ইউনিয়নের কলোনি এলাকা এ উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান। এতে সহায়তা করে মহিপুর থানা পুলিশের সদস্যরা। 
উচ্ছেদ হওয়া বাসিন্দা শাহআলম হাওলাদার জানান, হঠাৎ রোববার পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা এসে ৩১টি ঘরে দাগ দিয়ে যান। আজ (সোমবার) কোনো কিছু না জানিয়েই আমাদের উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদের সময় আমরা ৬ একর জমির সরকার থেকে পত্তন সম্পাদিত কাগজ দেখিয়েছি। তাতেও কোনো কাজ হয়নি। 

অপর বাসিন্দা অশোক শীল জানান, সারাদিন ধরে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির মধ্যে আমাদের উচ্ছেদ না করলেও তারা পারতেন।  আমরা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবন পার করছি।

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী শওকত ইকবাল মেহেরাজ বলেন, উচ্ছেদ হওয়া ব্যক্তিরা আমাদের একটি ভুয়া কাগজ দেখান। তাদের এ কাগজের কোন ভিত্তি নেই। এছাড়া এর আগে তাদের সরে যেতে বেশ কয়েকবার নোটিশ দেওয়া হয়েছিল।

পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান জানান, পানি উন্নয়ন বোর্ডের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়